Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kendriya Vidyalaya

রাজ্যের কেন্দ্রীয় বিদ্যালয়ে লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

পিআরটি, টিজিটি এবং পিজিটি পদে প্রার্থীদের মাসিক বেতন হবে যথাক্রমে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা, ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা এবং ৪৭,৬০০-১,৫১, ১০০ টাকা।

শিক্ষক ও কর্মী নিয়োগ করা হবে কেন্দ্রীয় বিদ্যালয়ের বিএসএফ কৃষ্ণনগর এবং রানাঘাট শাখায়।

শিক্ষক ও কর্মী নিয়োগ করা হবে কেন্দ্রীয় বিদ্যালয়ের বিএসএফ কৃষ্ণনগর এবং রানাঘাট শাখায়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৪
Share: Save:

কেন্দ্রীয় বিদ্যালয়ের বিএসএফ কৃষ্ণনগর এবং রানাঘাট শাখায় শিক্ষক ও কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিদ্যালয়ের তরফে। ২০২৩-২৪ বর্ষের জন্য চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য।

কেন্দ্রীয় বিদ্যালয়ের বিএসএফ কৃষ্ণনগর শাখায় প্রাইমারি শিক্ষক (পিআরটি), সঙ্গীত শিক্ষক, নাচের কোচ, খো-খো খেলার কোচ, যোগাসনের কোচ, স্পেশাল এডুকেটর এবং নার্স নিয়োগ করা হবে। অন্য দিকে, কেন্দ্রীয় বিদ্যালয়ের রানাঘাট শাখায় পদার্থবিদ্যা, রসায়ন, অঙ্ক, জীবন বিজ্ঞান, ইংরেজি, হিন্দি এবং কম্পিউটার সায়েন্স-এ পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি) ,ইংরেজি, হিন্দি, অঙ্ক, বিজ্ঞান, সোশ্যাল স্টাডিস, সংস্কৃত এবং আর্ট এডুকেশন-এ প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি) এবং কম্পিউটার প্রশিক্ষক নিয়োগ করা হবে।

প্রাইমারি শিক্ষক (পিআরটি) পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সিনিয়র সেকেন্ডারি স্কুল সার্টিফিকেটে ৫০ শতাংশ নম্বর বা ইন্টারমিডিয়েটে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি, সিবিএসই বোর্ড আয়োজিত সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট (সিটেট)-এ পাশ করতে হবে। একই সঙ্গে হিন্দি ও ইংরেজিতে পড়ানোর ক্ষেত্রে স্বচ্ছন্দ হতে হবে। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকলে তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া, অন্যান্য পদের ক্ষেত্রেও আলাদা আলাদা যোগ্যতার মাপকাঠি রয়েছে।

পিআরটি, টিজিটি এবং পিজিটি পদে প্রার্থীদের মাসিক বেতন হবে যথাক্রমে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা, ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা এবং ৪৭,৬০০-১,৫১, ১০০ টাকা।

প্রতি পদে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।কেন্দ্রীয় বিদ্যালয়ের বিএসএফ কৃষ্ণনগর শাখায় নিয়োগের জন্য আগামী ১৫ ফেব্রুয়ারি এবং কেন্দ্রীয় বিদ্যালয়ের রানাঘাট শাখায় নিয়োগের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি ইন্টারভিউ নেওয়া হবে। প্রার্থীদের সকাল ৮টা থেকে ৯টার মধ্যে স্কুলগুলিতে উপস্থিত হতে হবে। ইন্টারভিউয়ের দিন প্রার্থীদের স্কুলগুলির ওয়েবসাইট https://bsfkrishnanagar.kvs.ac.in/বা https://ranaghat.kvs.ac.in/-এ দেওয়া ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথির ফটোকপি সঙ্গে রাখতে হবে। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা বা নিয়োগের অন্যান্য শর্তের ব্যাপারে জানতে প্রার্থীদের স্কুলগুলির ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE