Advertisement
১৬ জুন ২০২৪
National Water Development Agency (NWDA)

ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সিতে কর্মখালি, কোন কোন পদে নিয়োগ হবে?

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল)/ জুনিয়র অ্যাকাউন্টস অফিসার, ড্রাফ্‌টসম্যান (গ্রেড-৩)/ আপার ডিভিশন ক্লার্ক/ স্টেনোগ্রাফার (গ্রেড-২) এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা, ২৫,৫০০-৮১,১০০ টাকা এবং ১৯,৯০০-৬৩,২০০ টাকা।

 কর্মখালি ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সিতে।

কর্মখালি ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সিতে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৮:০১
Share: Save:

কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সি (এনডাব্লিউডিএ) একাধিক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। নয়া দিল্লির হেডকোয়ার্টার ছাড়াও দেশের অন্যত্র সংস্থার অফিসে প্রার্থীদের পোস্টিং দেওয়া হবে। পদগুলির জন্য আবেদন প্রক্রিয়াও শুরু করা হয়েছে সংস্থার তরফে।

প্রার্থীদের জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল)-এর ১৩টি, জুনিয়র অ্যাকাউন্টস অফিসারের ১টি, ড্রাফ্‌টসম্যান (গ্রেড-৩)-এর ৬টি, আপার ডিভিশন ক্লার্কের ৭টি, স্টেনোগ্রাফার (গ্রেড-২)-এর ৯টি এবং লোয়ার ডিভিশন ক্লার্কের ৪টি শূন্যপদে নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল)/ জুনিয়র অ্যাকাউন্টস অফিসার, ড্রাফ্‌টসম্যান (গ্রেড-৩)/ আপার ডিভিশন ক্লার্ক/ স্টেনোগ্রাফার (গ্রেড-২) এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা, ২৫,৫০০-৮১,১০০ টাকা এবং ১৯,৯০০-৬৩,২০০ টাকা।

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল) পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্যান্য পদের জন্য ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের ওএমআর শিটের মাধ্যমে লিখিত পরীক্ষা, নথি যাচাই প্রক্রিয়া এবং আরও একটি কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। স্টেনোগ্রাফার এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য দিতে হবে স্কিল টেস্টও। আবেদনের জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে অনলাইনে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ দিন আগামী ১৭ এপ্রিল। আবেদনের জন্য জেনারেল, ওবিসি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের ৮৯০ টাকা এবং এসসি/ এসটি/ বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের ৫৫০ টাকা জমা দিতে হবে। নিয়োগের অন্যান্য তথ্যের বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE