Advertisement
১১ মে ২০২৪
TET Exam

নতুন ঘোষণা প্রাথমিক টেটের! কবে জমা দেওয়া যাবে আবেদনমূল্য?

প্রাথমিক শিক্ষা পর্ষদ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, এই বছর টেট পরীক্ষায় আবেদন জানানোর জন্য বরাদ্দ মূল্যটি জমা দেওয়ার মেয়াদ বাড়ানো হয়েছে।

প্রাথমিক টেট

প্রাথমিক টেট সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৭:৩৮
Share: Save:

প্রাথমিক শিক্ষা পর্ষদ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, এই বছর টেট পরীক্ষায় আবেদন জানানোর জন্য বরাদ্দ মূল্যটি জমা দেওয়ার মেয়াদ বাড়ানো হয়েছে। আবেদনের বরাদ্দ মূল্যটি পরীক্ষার্থীরা শুক্রবার, ৪ নভেম্বর সকাল ১০টা থেকে রাত ১২টার মধ্যে জমা দিতে পারবেন।

প্রাথমিক টেটের যে আবেদনকারীরা আবেদন জানানোর সময় বরাদ্দ অর্থটি জমা দিতে পারেননি, তাঁদের জন্যই এই মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের। আবেদনপত্র জমা করার পরই এই বরাদ্দ অর্থটি পরীক্ষার্থীদের জমা দিতে হয়। এ বার, সে ক্ষেত্রে সমস্যায় পড়েন পরীক্ষার্থীরা এবং তার পরেই এই বিজ্ঞপ্তি প্রকাশ প্রাথমিক শিক্ষা পর্ষদের।

পরীক্ষার্থীরা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সরকারি ওয়েবসাইটে গিয়ে 'অ্যাপ্লিকেশন ফর টিচার এলিজিবিলিটি টেস্ট ২০২২ (টেট ২০২২)' লিঙ্কে গিয়ে 'সাবমি্ট অ্যান্ড পে' বিকল্পটিতে ক্লিক করে বরাদ্দ অর্থ জমা দিতে পারবেন।

গত ২৯ তারিখ বিএড পাশ পরীক্ষার্থীদের আবেদনে প্রাথমিক শিক্ষা পর্ষদ তাঁদের এই বছর টেট পরীক্ষায় বসার অনুমতি দেয়। সেই আবেদনকে অনুমোদন জানিয়ে পর্ষদের তরফে ২ নভেম্বর বিজ্ঞপ্তি জারি করে এই পরীক্ষার জন্য আরও একটি যোগ্যতামানের ঘোষণা করা হয়। সেখানে পর্ষদ জানায় , ২৩ অগস্ট, ২০১০-এর আগে যে বিএড পাশ জেনেরাল পরীক্ষার্থীরা স্নাতকে ৪৫ শতাংশ ও সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত পরীক্ষার্থীরা স্নাতকে ৪০ শতাংশ নম্বরের পেয়েছেন, তাঁরা এই পরীক্ষা দিতে পারবেন। আবার, বৃহস্পতিবার পর্ষদ সেই বিজ্ঞপ্তিরই একটি সংশোধনী প্রকাশ করে জানায় পূর্বোল্লেখিত তারিখের বিষয়টি প্রত্যাহার করা হয়েছে এবং যে কোনও বিএড পাশ জেনারেল পরীক্ষার্থী স্নাতকে ৪৫ শতাংশ ও সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত পরীক্ষার্থীরা স্নাতকে ৪০ শতাংশ নম্বরের পেলেই এই পরীক্ষা দিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE