Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Narendra Modi

কালীপুজোর আগেই রোজগার মেলায় ১০ লক্ষের নিয়োগ প্রক্রিয়া প্রধানমন্ত্রীর

এই নিয়োগ প্রক্রিয়াটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্পন্ন হবে। একইসঙ্গে এই অনুষ্ঠানে ৭৫,০০০ জন নির্বাচিত প্রার্থীর হাতে নিয়োগপত্রও তুলে দেওয়া হবে।

রোজগার মেলায় ১০ লক্ষের নিয়োগ প্রক্রিয়া প্রধানমন্ত্রীর

রোজগার মেলায় ১০ লক্ষের নিয়োগ প্রক্রিয়া প্রধানমন্ত্রীর সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৬:২৯
Share: Save:

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, আগামী ২২ অক্টোবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রোজগার মেলায় ১০ লক্ষ মানুষের নিয়োগ প্রক্রিয়া চালু করবেন। এই নিয়োগ প্রক্রিয়াটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্পন্ন হবে। একইসঙ্গে এই অনুষ্ঠানে ৭৫,০০০ জন নির্বাচিত প্রার্থীর হাতে নিয়োগপত্রও তুলে দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী যুবসম্প্রদায়কে যে চাকরি ও জনকল্যাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন, এই গুরুত্বপূর্ণ পদক্ষেপের মাধ্যমে সেই লক্ষ্য পূরণ হবে। এই বছরের জুন মাসেই প্রধানমন্ত্রী সমস্ত সরকারি দফতর ও মন্ত্রককে পরের বছরের মধ্যে নিশ্চিত ভাবে ১০ লক্ষ লোকের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছিলেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এই বিবৃতি অনুযায়ী, বিভিন্ন সরকারি দফতর ও মন্ত্রকে কর্মরতদের অবস্থার পর্যালোচনা করেই প্রধানমন্ত্রী মোদী এই নির্দেশ দেন। নতুন নিয়োগপ্রাপ্তদের দেশের সর্বত্র আটত্রিশটি সরকারি দফতর বা মন্ত্রকে নিয়োগ করা হবে। নতুনদের সরকারের গ্রুপ এ ও বি (গেজেটেড), গ্রুপ বি (নন গেজেটেড)ও গ্রুপ সি-এর বিভিন্ন পদে নিয়োগ করা হবে।

যে পদগুলিতে এই নিয়োগ হবে, তার মধ্যে উল্লেখযোগ্য পদগুলি হল-- কেন্দ্রীয় সশস্ত্র পুলিশের আধিকারিক, সাব ইন্সপেক্টর, কনস্টেবল, এলডিসি, স্টেনোগ্রাফার, পিএ, আয়কর ইন্সপেক্টর, এমটিএস এবং অন্যান্য। এই পদগুলিতে সংশ্লিষ্ট দফতর বা মন্ত্রকগুলির দ্বারা অথবা ইউপিএসসি,এসএসসি ও রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের দ্বারা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, দ্রুত নিয়োগের জন্য প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়াটিকে আরও সরল ও প্রযুক্তিনির্ভর করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE