Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bankura University Recruitment

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

দু’টি প্রকল্পেই মাসিক ফেলোশিপের পরিমাণ ২০,০০০ টাকা।

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ।

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:৩০
Share: Save:

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার ২টি প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। পদগুলি আংশিক সময়ের জন্য এবং চুক্তিভিত্তিক। দু’টি প্রকল্পেই প্রার্থী নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে অনলাইনে আবেদন জানাতে হবে আগামী ১০ দিনের মধ্যে।

নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। ২টি প্রকল্পেই একজন করে প্রার্থী নিয়োগ করা হবে। প্রকল্পগুলি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের। গবেষণার একটি প্রকল্পের অর্থ যোগান দেবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব) এবং অন্যটি সার্ব-ইইকিউ-এর অর্থপুষ্ট। প্রজেক্ট দু’টির তত্ত্বাবধায়ক অধ্যাপক রামচন্দ্র মাজি এবং প্রফেসর জয়া পাল।

২টি প্রকল্পেই মাসিক ফেলোশিপের পরিমাণ ২০,০০০ টাকা। একটি প্রজেক্ট চলবে চলতি বছরের ১ জুন থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত এবং অন্যটি প্রাথমিক ভাবে ১ বছরের জন্য। উভয় ক্ষেত্রেই কাজের উপর নির্ভর করে মেয়াদ বাড়তে পারে। আবেদ

আবেদনের জন্য ২টি ক্ষেত্রেই প্রয়োজন রসায়নের স্নাতকে ৫৫ শতাংশ নম্বর। যে প্রার্থীদের স্নাতকোত্তরেও ৫৫ শতাংশ নম্বর রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট ঠিকানায় মেল পাঠিয়ে আবেদন জানাতে হবে। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানানো হবে। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE