Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Public Service Commission

রাজ্যে মনোরোগ বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পিএসসি

ওয়েস্ট বেঙ্গল জেনারেল সার্ভিস-এর অধীনে রাজ্য সরকারের সংশোধনমূলক প্রশাসন বিভাগে নিয়োগ করা হবে। পে লেভেল ১৬ অনুয়ায়ী বেতন দেওয়া হবে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকা।

পিএসসি।

পিএসসি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৪:৪৬
Share: Save:

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পিএসসি-র নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। মনোরোগ বিশেষজ্ঞ (সাইকিয়াট্রিক) এবং মনোবিজ্ঞানী (সাইকলজিস্ট) পদে আলাদা ভাবে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

উভয় পদের ক্ষেত্রেই শূন্যপদ একটি করে রয়েছে। ওয়েস্ট বেঙ্গল জেনারেল সার্ভিসের অধীনে রাজ্য সরকারের সংশোধনমূলক প্রশাসন বিভাগে নিয়োগ করা হবে। পে লেভেল ১৬ অনুয়ায়ী বেতন দেওয়া হবে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকা।

মনোরোগ বিশেষজ্ঞ: এই বিভাগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১ জানুয়ারি ২০২২ অনুয়ায়ী ২১ থেকে ৩৬ বছরের মধ্যে হতে হবে। মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা স্বীকৃত মনোরোগবিদ্যা বিষয়ের উপর স্নাতকোত্তর ডিগ্রি অথবা ডিপ্লোমা থাকতে হবে।

মনোবিজ্ঞানী: এই বিভাগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১ জানুয়ারি ২০২২ অনুয়ায়ী ৩৬ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মনোবিজ্ঞান বিষয়ের উপর স্নাতকোত্তর ডিগ্রি অথবা ডিপ্লোমা থাকতে হবে।

আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে পিএসসি-র wbpsc.gov.in এই ওয়েবসাইট থেকে আবেদন জানাতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।

আবেদন ফি: ২১০ টাকা করে প্রয়োজন। তবে, সংরক্ষিত বিভাগের ক্ষেত্রে আবেদনমূল্যে পার্থক্য রয়েছে।

গুরুত্বপূর্ণ তারিখ:

৩ জানুয়ারি ২০২৩ থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে। ২৪ জানুয়ারি দুপুর ৩টের মধ্যে ইচ্ছুক প্রার্থীদের আবেদন জানাতে হবে। টাকা জমা দেওয়ার শেষ দিনও ২৪ জানুয়ারি দুপুর ৩টে পর্যন্ত। ‘এডিট উইন্ডো’ খোলা হবে ২ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি দুপুর ৩টে পর্যন্ত।

এই বিষয়ে বিস্তারিত জানতে ইচ্ছুক প্রার্থীরা পিএসসি-র ওয়েবসাইটটি দেখুন wbpsc.gov.in

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE