Advertisement
০৩ মে ২০২৪
Ramakrishna Mission Narendrapur

রাজ্য সরকারের তরফে সেরা বিদ্যালয়ের শিরোপা পেল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন

শিক্ষক দিবস উপলক্ষে মোট ১৩টি স্কুলকে সেরার শিরোপা দিয়েছে রাজ্য সরকারের স্কুল শিক্ষা দফতর। এর মধ্যে ১১টি স্কুলকে প্রাতিষ্ঠানিক শ্রেষ্ঠত্ব ও দু’টি স্কুলকে খেলাধূলার জন্য ‘সেরা বিদ্যালয়’ পুরস্কার দেওয়া হয়েছে।

বিদ্যালয়ের প্রধান স্বামী ইষ্টেশানন্দ পুরস্কারটি গ্রহণ করেছেন।

বিদ্যালয়ের প্রধান স্বামী ইষ্টেশানন্দ পুরস্কারটি গ্রহণ করেছেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৬
Share: Save:

স্কুলের শৃঙ্খলা, ছাত্র ও শিক্ষককৃদের অধ্যবসায়, উন্নত শিক্ষাচর্চাই বার বার শিরোনামে এনে দেয় নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের নাম। প্রতি বছরই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে সেরার তালিকায় থাকে স্কুলের নাম। এই বছর আরও একটি পালক যুক্ত হয়েছে তাদের মুকুটে। রাজ্য সরকারের স্কুল শিক্ষা দফতরের তরফ থেকে সেরা স্কুলের সম্মান অর্জন করেছে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন।

প্রাতিষ্ঠানিক শ্রেষ্ঠত্ব (অ্যাকাডেমিক এক্সিলেন্স)-এর কারণে ‘সেরা বিদ্যালয় অ্যাওয়ার্ড ২০২৩’ পুরস্কারটি পেয়েছে তারা। রাজ্য সরকারের তরফে দেওয়া সেরা বিদ্যালয়ের পুরস্কারটি গ্রহণ করেছেন বিদ্যালয়ের প্রধান স্বামী ইষ্টেশানন্দ। শিক্ষক দিবস উপলক্ষে মোট ১৩টি স্কুলকে সেরার শিরোপা দিয়েছে রাজ্য সরকারের স্কুল শিক্ষা দফতর। এর মধ্যে ১১টি স্কুলকে প্রাতিষ্ঠানিক শ্রেষ্ঠত্ব ও দু’টি স্কুলকে খেলাধুলার জন্য ‘সেরা বিদ্যালয়’ পুরস্কার দেওয়া হয়েছে। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের নামও রয়েছে সেই ১১টি স্কুলের তালিকায়। এর আগে ২০১৭ এবং ২০২১ সালেও এই পুরস্কার পেয়েছিল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। শিক্ষক দিবসের দিন ধনধান্য সভাগৃহে সমগ্র অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, শিক্ষা সচিব-সহ অনেকে। সেখানেই উঠে আসে ১৩টি স্কুলের নাম। পরে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক কার্যালয়ে বিদ্যালয়ের প্রধানের হাতে তুলে দেওয়া হয় স্মারক, মানপত্র ও এক লক্ষ টাকার একটি চেক।

বিগত ৫ সেপ্টেম্বর ছিল শিক্ষক দিবস উপলক্ষে প্রায় প্রতিটি স্কুলেই ওই দিনটি উদযাপিত হয় ধুমধামের সঙ্গে। সেই উদ্‌যাপন নরেন্দ্রপুরের প্রাঙ্গণেও হয়েছিল। একাদশ এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের শিক্ষকের আসনে বসার সুযোগ হয়েছিল। প্রথম ক্লাসটি নিয়েছিল একাদশ এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। বিদ্যালয়ের অবসরপ্রাপ্তদের সম্মানিত করা হয়েছে। এ ছাড়াও আরও অনেক অনুষ্ঠানের মধ্য দিয়ে চলতি বছরের শিক্ষক দিবস কেটেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE