Advertisement
১৯ জুন ২০২৪
West Bengal

পশ্চিমবঙ্গের নিট পিজি-র রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু, কী ভাবে রেজিস্টার করবেন জেনে নিন

নিট পিজি ২০২২-এর পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হয়েছে। গত ২১ সেপ্টেম্বর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রক্রিয়া চলবে।

পশ্চিমবঙ্গের নিট পিজি-র রেজিস্ট্রেশন প্রক্রিয়া

পশ্চিমবঙ্গের নিট পিজি-র রেজিস্ট্রেশন প্রক্রিয়া সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৯
Share: Save:

নিট পিজি ২০২২-এর পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়া শুরু হয়েছে। গত ২১ সেপ্টেম্বর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রক্রিয়া চলবে। ওয়েস্ট বেঙ্গল মেন কম্পিউটারাইজড কাউন্সেলিং (ডাব্লিউবিএমসিসি) এই রাজ্যের নিট পিজি-র কাউন্সেলিং প্রক্রিয়াটির তত্ত্বাবধান করে।

নিট পিজি ২০২২ এর পরীক্ষায় যাঁরা পাশ করেছেন, তাঁরা নিট পিজি-র পর্যায়ের কাউন্সেলিংয়ের জন্য নিজেদের নাম নথিভুক্ত করতে পারেন এবং এর জন্য বরাদ্দ অর্থ জমা করতে পারেন ২৫ সেপ্টেম্বরের মধ্যে। যাচাই করার পর প্রার্থীদের প্রভিশনাল তালিকাটি ২৬ সেপ্টেম্বর প্রকাশিত হবে। বাছাই এবং পছন্দের আসন নিশ্চিত করার জন্য প্রক্রিয়া ২৭ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এখানকার প্রার্থীদের নির্দিষ্ট প্রতিষ্ঠানে যাচাই প্রক্রিয়ার জন্য যেতে হবে এবং এনআরআই প্রার্থীদের যাচাই প্রক্রিয়ার জন্য স্বাস্থ্যভবনে যেতে হবে। যে সব প্রার্থী বিদেশের কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছেন, তাঁদের ভারতীয় মেডিক্যাল কাউন্সিল বা রাজ্য মেডিক্যাল কাউন্সিলে স্থায়ী রেজিস্ট্রেশন থাকতে হবে।

প্রার্থীদের প্রভিশনাল তালিকাটি ২৬ সেপ্টেম্বর সন্ধে ৬টার পর প্রকাশিত হবে এবং চূড়ান্ত তালিকাটি প্রকাশ পাবে ২৭ সেপ্টেম্বর বিকেল ৪টের পর। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে প্রার্থীদের যাবতীয় আসল নথিপত্র পুনরায় যাচাইয়ের জন্য ১১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর সকাল ১১টা থেকে বিকেল ৪টের মধ্যে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE