Advertisement
০৩ মার্চ ২০২৪
IIM Calcutta Recruitment

অর্থনীতি নিয়ে পড়াশোনা? গবেষণার সুযোগ রয়েছে আইআইএম কলকাতায়

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রতি মাসে ২৫,০০০-৩০,০০০ টাকা বেতন পাবেন নিযুক্ত ব্যক্তি।

আইআইএম কলকাতা।

আইআইএম কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৭:৪৬
Share: Save:

অর্থনীতি নিয়ে কলেজ স্তরে পড়াশোনা করে থাকলে এবং গবেষণার প্রতি আগ্রহ থাকলে এ বার সুযোগ রয়েছে দেশের অন্যতম সেরা ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম) কলকাতায়। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনেই আগ্রহীরা এর জন্য আবেদন জানাতে পারবেন।

গবেষণার জন্য নিয়োগ করা হবে একজন রিসার্চ অ্যাসোসিয়েট। চুক্তির ভিত্তিতে পূর্ণ সময়ের জন্য নিয়োগ করা হবে। কাজের মেয়াদ ৫-৬ মাস। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রতি মাসে ২৫,০০০-৩০,০০০ টাকা বেতন পাবেন নিযুক্ত ব্যক্তি। গবেষণার কাজের তত্ত্বাবধায়ক অধ্যাপক সোমদ্বীপ চট্টোপাধ্যায়।

আবেদনের জন্য প্রার্থীদের অর্থনীতি বা সম্পর্কিত কোনও বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি ছাড়াও এমএস-এক্সেল, এমএস ওয়ার্ড-এর মতো কম্পিউটার অ্যাপ্লিকেশনের বিষয়ে প্রাথমিক জ্ঞান থাকা জরুরি। ‘স্ট্যাটা’ সম্পর্কিত জ্ঞান থাকা এবং তা নিয়ে কাজ করার অভিজ্ঞতা থাকা আবশ্যিক। ডেটা অ্যানালিসিস, সমীক্ষা করা, ল্যাটেক্স সম্পর্কিত জ্ঞান, রিগ্রেশন অ্যানালিসিস এবং ইকনোমেট্রিক্স সম্পর্কিত প্রাথমিক জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে এই পদে আবেদন জানাতে হবে। এর পর বাছাই প্রার্থীদের প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করা হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ জুন। এই বিষয়ে প্রার্থীরা আরও বিস্তারিত জানতে পারবেন প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE