Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Recruitment in RBI 2023

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ, শূন্যপদ ৩৫টি

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ। প্রতি মাসে মূল বেতন ৩৩,৯০০ টাকা। ২০ থেকে ৩০ বছরের মধ্যে বয়স হতে হবে প্রার্থীর।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৭:৪১
Share: Save:

ইঞ্জিনিয়ারিং পড়েছেন? চাকরি খুঁজছেন? তা হলে দেখতে পারেন রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি। কারণ, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিভিল এবং ইলেকট্রিক্যাল বিভাগে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। সিভিল বিভাগে ২৯টি এবং ইলেকট্রিক্যাল বিভাগে ৬টি শূন্যপদ রয়েছে। মোট ৩৫টি শূন্যপদ। ভারত/ নেপাল/ ভুটানের নাগরিকেরা আবেদন করতে পারবেন। ২০ থেকে ৩০ বছরের মধ্যে বয়স হতে হবে প্রার্থীর। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে ইঞ্জিনিয়ারিং-এ ৩ বছরের ডিপ্লোমা (ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর সহ)/ ডিগ্রি (ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর সহ) থাকা প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে রিজার্ভ ব্যাঙ্কের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রতি মাসে মূল বেতন ৩৩,৯০০ টাকা।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে প্রথমে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে যেতে হবে ‘ভ্যাকান্সি’-তে। সেখান থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। এর পর বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৩০ জুন পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE