Advertisement
১৮ এপ্রিল ২০২৪
SBI Recruitment 2023

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ১৯টি শূন্যপদে নিয়োগ, প্রায় ১ লক্ষের কাছাকাছি হবে মাসিক বেতন

পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৫০ বছরের মধ্যে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ১৯টি শূন্যপদে নিয়োগ।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ১৯টি শূন্যপদে নিয়োগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৭:৩১
Share: Save:

ব্যাঙ্কে চাকরি মানেই সুরক্ষিত ভবিষ্যৎ- এমন চিন্তাধারা অনেকেরই। তাঁদের জন্য রাষ্ট্রায়ত্ত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-তে রয়েছে সুযোগ। সম্প্রতি ২টি ভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে এসবিআই-এর তরফে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।

যে ২টি পদে নিয়োগ হবে, সেগুলি হল- সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড (মার্কেটিং) এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (মার্কেটিং)/ চিফ ম্যানেজার (মার্কেটিং)। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ১৯। সিনিয়র ভায়েস প্রেসিডেন্ট অ্যান্ড হেড (মার্কেটিং) পদটি চুক্তিভিত্তিক। চুক্তির মেয়াদ ৩ বছর। তবে অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (মার্কেটিং)/ চিফ ম্যানেজার (মার্কেটিং) নিয়োগ হবে ‘রেগুলার’ বা নিয়মিত পদ্ধতিতেই। পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৫০ বছরের মধ্যে। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড (মার্কেটিং) পদে নিযুক্ত ব্যক্তির পোস্টিং হতে পারে মুম্বই অথবা দেশের অন্যত্র। অন্য পদটিতে নিযুক্তদের কর্মস্থল হবে দেশের যে কোনও জায়গা।

২টি পদের জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তি থেকে দেখা যাবে। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড (মার্কেটিং) পদে নিযুক্তের বার্ষিক বেতন হবে ৫০-৫৫ লক্ষ টাকা। অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (মার্কেটিং) এবং চিফ ম্যানেজার (মার্কেটিং) পদে মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৮৯৮৯০-১০০৩৫০ টাকা এবং ৭৬০১০-৮৯৮৯০ টাকা।

প্রাথমিক বাছাইয়ের পর এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আবেদন জানানোর জন্য ব্যাঙ্কের ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে যেতে হবে প্রার্থীদের। সঙ্গে জমা দিতে হবে সমস্ত নথি। সংরক্ষিত প্রার্থী ব্যতীত বাকিদের আবেদনমূল্য বাবদ একইসঙ্গে জমা দিতে হবে ৭৫০ টাকা। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE