Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৩
Staff Selection Commission

এসএসসি পরীক্ষার মাধ্যমে বিভিন্ন পদে নিয়োগ, পরীক্ষা কবে, কবেই বা রেজিস্ট্রেশন

মাল্টি টাস্কিং স্টাফের শূন্যপদ রয়েছে ১০৮৮০টি। হাবিলদারে শূন্যপদ ৫২৯টি। ইচ্ছুক প্রার্থীরা ১৮ জানুয়ারি থেকে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।

এমটিএস পরীক্ষা নিয়ে বিজ্ঞপ্তি জারি করল কমিশন।

এমটিএস পরীক্ষা নিয়ে বিজ্ঞপ্তি জারি করল কমিশন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৭:৫৫
Share: Save:

মাল্টি টাস্কিং স্টাফ (এমটিএস) এবং হাবিলদার পরীক্ষা নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে স্টাফ সিলেকশন কমিশন। এগারো হাজারের বেশি শূন্যপদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

ইচ্ছুক প্রার্থীরা ১৮ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি ’২৩ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। আবেদনের জন্য বরাদ্দ টাকা জমা দেওয়ার শেষ দিন ১৯ ফেব্রুয়ারি। সম্ভবত চলতি বছরের এপ্রিল মাসে কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে মাল্টি টাস্কিং স্টাফ এবং হাবিলদারের পরীক্ষা হবে।

মাল্টি টাস্কিং স্টাফে শূন্যপদ রয়েছে ১০৮৮০টি এবং হাবিলদারে শূন্যপদ রয়েছে ৫২৯টি। এই পদগুলিতে আবেদনের জন্য ভারত/ নেপাল/ ভূটানের নাগরিক হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করা প্রয়োজন। এমটিএস এবং সেন্ট্রাল ব্যুরো অফ নারকোটিক্স বিভাগে হাবিলদারে আবেদনের জন্য প্রয়োজনীয় বয়ঃসীমা ১৮ থেকে ২৫ বছর। সেন্ট্রাল বোর্ড অফ ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস বিভাগে হাবিলদারে আবেদনের জন্য ১৮ থেকে ২৭ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

https://ssc.nic.in/ — এই ওয়েবসাইট থেকে ‘অ্যাপ্লাই’-তে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। ১০০টাকা আবেদনমূল্য হিসাবে জমা করতে হবে।

প্রসঙ্গত, মাল্টি টাস্কিং স্টাফ পরীক্ষাটি প্রায় প্রতি বছরই আয়োজন করে কমিশন। এটি একটি নন-টেকনিক্যাল পরীক্ষা।

এই বিষয়ে বিস্তারিত জানতে স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইটটি দেখুন— https://ssc.nic.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE