Advertisement
০৩ মে ২০২৪
St. Xaviers College Admission 2024

তিন মাসেই গ্রাফিক ডিজ়াইনের খুঁটিনাটির হদিস দেবে সেন্ট জেভিয়ার্স কলেজ, রইল বিশদ

সপ্তাহে তিন দিন দুপুর দেড়টা থেকে সাড়ে তিনটে পর্যন্ত চলবে ক্লাস। মোট কোর্স ফি ৭৫০০ টাকা।

St. Xavier\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s College, Kolkata

সেন্ট জেভিয়ার্স কলেজ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৬:৩৮
Share: Save:

জরুরি খবর থেকে বিপণন সংক্রান্ত তথ্য ছবি, শব্দ, রঙের ব্যবহারের মাধ্যমে আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তোলাই গ্রাফিক ডিজ়াইনের কাজ। বর্তমানের ডিজিটাল যুগে এই গ্রাফিক ডিজ়াইনের ব্যবহার বিপুল পরিমাণে বৃদ্ধি পেয়েছে। আর সে কথা মাথায় রেখেই কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে চালু হচ্ছে একটি স্বল্পমেয়াদি অফলাইন কোর্স। আগ্রহীরা এর জন্য অফলাইনে আবেদন করতে পারবেন।

কলেজের এই নতুন কোর্সটির নাম— ‘ইন্ট্রোডাকশন টু গ্রাফিক ডিজ়াইন— আ প্র্যাক্টিক্যাল অ্যাপ্রোচ’। পাঠক্রমটির মেয়াদ মাত্র তিন মাস। এর জন্য ক্লাস করানো হবে কলেজেই। কোর্সে গ্রাফিক্স সংক্রান্ত মৌলিক ধারণা, ডেস্কটপ ডিজ়াইনিং অ্যান্ড ইমেজিং, অ্যাডোব ফোটোশপ-সহ নানা বিষয় পড়ানো হবে। পাশাপাশি হাতেকলমে প্রশিক্ষণ, অ্যাসাইনমেন্ট এবং প্রজেক্টেরও ব্যবস্থা থাকবে। কোর্স শেষে পড়ুয়ারা লোগো, ব্রোশিয়োর, পোস্টার, ডিজ়াইন লে আউট, ইমেজ এডিটিং-সহ নানাবিধ কাজে পারদর্শিতা লাভ করবেন।

আগামী ১২ ফেব্রুয়ারি থেকে কোর্সের ক্লাস শুরু হবে। সপ্তাহে তিন দিন দুপুর দেড়টা থেকে সাড়ে ৩টে পর্যন্ত চলবে ক্লাস। মোট কোর্স ফি ৭৫০০ টাকা। পড়ুয়াদের এই কোর্সে ‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ’ পদ্ধতি মেনে ভর্তি নেওয়া হবে। মূল বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য কোনও নির্দিষ্ট যোগ্যতামানের কথা বলা হয়নি।

আগ্রহীদের এর জন্য কলেজের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানার জন্য কলেজের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE