Advertisement
০১ মে ২০২৪
Railway Internship 2024

ভারতীয় রেলের তরফে ইন্টার্নশিপের সুযোগ, অগ্রাধিকার পাবেন স্নাতকস্তরের পড়ুয়ারা

রেলের দক্ষিণ-পূর্ব-মধ্য শাখার বিলাসপুর ডিভিশনের তরফে ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট শাখায় স্নাতক স্তরে পাঠরত পড়ুয়াদের ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হচ্ছে।

apprentice.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৬:০০
Share: Save:

ভারতীয় রেলের তরফে বিনামূল্যে ইন্টার্নশিপ করানো হবে। এই মর্মে রেলের দক্ষিণ-পূর্ব-মধ্য শাখার বিলাসপুর ডিভিশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্ট শাখায় পাঠরত স্নাতকদের সামার রিসার্চ ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে।

এই ইন্টার্নশিপের মাধ্যমে ফিনান্স ম্যানেজমেন্ট, মেকানিক্যাল, সিভিল, ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, ইলেক্ট্রিক্যাল কমিউকেশন, মেটিরিয়াল ম্যানেজমেন্ট, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগে পাঠরত পড়ুয়াদের প্রশিক্ষণ দেওয়া হবে। সব মিলিয়ে মোট ৪৯৮ জনকে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রহী পড়ুয়াদের প্রশিক্ষণে অংশগ্রহণের সময় একটি বিবৃতি জমা দিতে হবে, যাতে উল্লেখ করতে হবে, এর আগে ওই প্রার্থী কোনও প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করেননি। এই ইন্টার্নশিপ সম্পূর্ণ হওয়ার পর অংশগ্রহণকারীরা শংসাপত্রও হাতে পাবেন।

আগ্রহীদের শিক্ষা প্রতিষ্ঠান মারফত নাম নথিভুক্ত করার আবেদন জমা দিতে হবে। ৩০ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই প্রার্থীদের সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠান মারফত যোগাযোগ করে নেওয়া হবে। তবে কত দিনের মধ্যে প্রশিক্ষণ সম্পূর্ণ হবে, সেই বিষয়ে কোনও তথ্য সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়নি। তাই এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে রেলের দক্ষিণ-পূর্ব-মধ্য শাখার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer internship Indian Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE