Advertisement
০৩ মে ২০২৪
UGC NET

মঙ্গলবার ইউজিসি নেট পরীক্ষার সিটি ইন্টিমেশন স্লিপ প্রকাশিত হবে

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) ১৩ সেপ্টেম্বর ইউজিসি-এর অফিসিয়াল ওয়েবসাইটে পরীক্ষার সিটি ইনটিমেশন স্লিপ প্রকাশ করবে৷

ইউজিসি নেট পরীক্ষার সিটি ইন্টিমেশন স্লিপ প্রকাশ

ইউজিসি নেট পরীক্ষার সিটি ইন্টিমেশন স্লিপ প্রকাশ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৮:১১
Share: Save:

মঙ্গলবার ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) ইউজিসি নেট পরীক্ষার সিটি ইনটিমেশন স্লিপ ইউজিসি-এর অফিসিয়াল ওয়েবসাইট- ugcnet.nta.nic-এ প্রকাশ করবে এবং আগামী ১৬ সেপ্টেম্বরে ইউজিসি নেট পরীক্ষার অ্যাডমিট কার্ড বিতরণ করবে ৷ সিটি ইনটিমেশন স্লিপটি ইউজিসি-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

আগেই এনটিএ ঘোষণা করেছিল যে, ইউজিসি নেট পরীক্ষা ২০২২-এর ‘সিটি ইনটিমেশন স্লিপ’ ১১ সেপ্টেম্বর প্রকাশ করা হবে। এখন সেটি পিছিয়ে গিয়ে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) করা হয়েছে। সময়সূচি অনুসারে, ডিসেম্বর ২০২১ এবং জুন ২০২২-এর জন্য সম্মিলিত ইউজিসি নেট ২০২২ পরীক্ষাটি ইউজিসি চলতি বছরের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হিসেবে আগামী ২০ থেকে ৩০ সেপ্টেম্বর তারিখের মধ্যে নেওয়া হবে।এনটিএ-র সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এই পরীক্ষার জন্য পরীক্ষা কেন্দ্রের ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ ১৩ সেপ্টেম্বর এবং পরীক্ষার অ্যাডমিট কার্ড ১৬ সেপ্টেম্বর পরীক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে দেখতে পাবেন।’এ ছাড়াও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, যদি ইউজিসি নেট পরীক্ষার ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ বা ইউজিসি নেট অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে বা দেখতে পরীক্ষার্থীরা কোন অসুবিধার সম্মুখীন হন, তা হলে পরীক্ষার্থীরা ০১১-৪০৭৫৯০০০ নম্বরে যোগাযোগ করতে পারেন বা ugcnet@nta.ac.in-মেল আইডিতে ই-মেল করতে পারেন।

ইউজিসি নেট পরীক্ষাটি ভারতীয় বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতে ‘সহকারী অধ্যাপক’ এবং ‘জুনিয়র রিসার্চ ফেলোশিপ’ এবং ‘সহকারী অধ্যাপক’-এর জন্য ভারতীয় পরীক্ষার্থীদের যোগ্যতা নির্ধারণের জন্য আয়োজিত হয়।কী ভাবে ইউজিসি নেট পরীক্ষার ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ ডাউনলোড করবেন?

আবেদনকারীরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে এনটিএ ইউজিসি নেট পরীক্ষা ২০২২-এর ‘সিটি স্লিপ ডাউনলোড’ করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

১. প্রথমেই ইউজিসি নেট-এর অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-এ যেতে হবে।

২. এরপর ‘ইউজিসি নেট ২০২২: সিটি ইন্টিমেশন স্লিপ’ লিঙ্কে ক্লিক করতে হবে।

৩. এ বার লগ-ইন পৃষ্ঠায়, ইউজিসি নেট পরীক্ষার আবেদন নম্বর, জন্ম তারিখ এবং নিরাপত্তা পিন দিতে হবে।

৪. সমস্ত তথ্য দেওয়ার পর ‘জমা দিন’ -এ ক্লিক করতে হবে ।

৫.এরপর ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ দেখা যাবে এবং তারপর তা ডাউনলোড করে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE