Advertisement
০৫ মে ২০২৪
ICAI Admission 2024

ম্যানেজমেন্ট অ্যান্ড বিজ়নেস ফিন্যান্স নিয়ে কেন্দ্রীয় প্রতিষ্ঠানে ডিপ্লোমা পড়ার সুযোগ

উল্লিখিত কোর্সে বাছাই করা পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। এর জন্য একটি ভর্তি পরীক্ষার মাধ্যমে তাঁদের মেধা যাচাই করে নেওয়া হবে।

chartered accountant.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৬:০৩
Share: Save:

দি ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ার তরফে একটি বিশেষ কোর্স করানো হচ্ছে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার মাধ্যমে আগ্রহীদের মেধা যাচাই করে নেওয়া হবে। পড়ুয়ারা ‘পোস্ট কোয়ালিফিকেশন কোর্স ডিপ্লোমা অন ম্যানেজমেন্ট অ্যান্ড বিজ়নেস ফিন্যান্স’ শীর্ষক বিষয়টি পড়ার সুযোগ পাবেন।

এই কোর্সে ভর্তি হওয়ার জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। নাম নথিভুক্তকরণের জন্য ১৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত পোর্টাল চালু রাখা হবে। অনলাইনেই ২,০০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। এই বিষয়টি সেই সমস্ত পড়ুয়াই পড়তে পারবেন, যাঁদের নাম চার্টার্ড অ্যাকাউন্ট্য়ান্ট হিসাবে দি ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ায় নাম নথিভুক্ত রয়েছে।

ভর্তি পরীক্ষাটি তিনটি দফায় নেওয়া হবে। মোট দু’ঘন্টার এই পরীক্ষাটি কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে পরীক্ষার্থীরা দিতে পারবেন। প্রথম দফার পরীক্ষা ২৯ এবং ৩০ জানুয়ারি, দ্বিতীয় দফার পরীক্ষার ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি, এবং তৃতীয় দফার পরীক্ষা ২ এবং ৩ ফেব্রুয়ারি নেওয়া হবে। দেশের মোট ১২টি শহরে এই পরীক্ষাটি নেওয়া হবে। কলকাতা শহরেরও পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে।

শুধু মাত্র ইংরেজি ভাষাতেই এই ভর্তি পরীক্ষাটি দেওয়ার সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। পরীক্ষায় উত্তীর্ণদের নিয়েই উল্লিখিত কোর্সের ক্লাস শুরু হবে। কবে, কোথায় ক্লাস করানো হবে, কী ভাবে পড়ুয়ারা ক্লাসে অংশগ্রহণ করবেন, সেই বিষয়ে বিস্তারিত জেনে নিতে দি ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE