Advertisement
১৯ এপ্রিল ২০২৪
UGC NET

ইউজিসি নেটের তৃতীয় পর্যায়ের পরীক্ষা: জেনে নিন সময়সূচি

ইউজিসি নেট -এর তৃতীয় পর্যায়ের পরীক্ষা গত ২৩ সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছে। আগামী কাল অর্থাৎ ১১ অক্টোবর নেটের যে বিষয়ের পরীক্ষাগুলি রয়েছে, সেগুলি হল: নৃতত্ত্ব, সঙ্গীত, রাষ্ট্রবিজ্ঞান, জনপ্রশাসন।

ইউজিসি নেটের তৃতীয় পর্যায়ের পরীক্ষা

ইউজিসি নেটের তৃতীয় পর্যায়ের পরীক্ষা সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৪:৩১
Share: Save:

ইউজিসি নেট -এর তৃতীয় পর্যায়ের পরীক্ষা গত ২৩ সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছে। নেট-এর তৃতীয় পর্যায়ের সম্পূর্ণ পরীক্ষাসূচিটি ইউজিসি আগেই প্রকাশ করেছিল। পরীক্ষা যে দিনগুলি ঘোষণা করা হয়েছিল, সেগুলি হল: ২৯ সেপ্টেম্বর, ৩০ সেপ্টেম্বর, ১ অক্টোবর, ৮ অক্টোবর, ১০ অক্টোবর, ১১ অক্টোবর, ১২ অক্টোবর, ১৩ অক্টোবর ও ১৪ অক্টোবর।

সাধারণত পরীক্ষার অ্যাডমিট কার্ড পরীক্ষার এক দিন আগেই প্রকাশ করা হয়। সেই অ্যাডমিট কার্ড পরীক্ষার্থীরা ইউজিসির সরকারি ওয়েবসাইট-ugcnet.nta.nic.in-এ গিয়ে ডাউনলোড করতে পারেন।

আগামী কাল অর্থাৎ ১১ অক্টোবর নেটের যে বিষয়ের পরীক্ষাগুলি রয়েছে, সেগুলি হল: নৃতত্ত্ব, সঙ্গীত, রাষ্ট্রবিজ্ঞান, জনপ্রশাসন। ১৩ অক্টোবর রয়েছে ইউজিসি নেটের ইংরেজির পরীক্ষা। পরীক্ষার শেষ দিন অর্থাৎ ১৪ অক্টোবর রয়েছে অ্যাডাল্ট এডুকেশন/ কন্টিনিউইং এডুকেশন/ এন্ড্র্যাগগি/অপ্রচিলিত শিক্ষা, ফরেন্সিক বিজ্ঞান, আইন, গণ সংযোগ ও সাংবাদিকতা, দর্শন, সংস্কৃত, পর্যটন প্রশাসন ও ব্যবস্থাপনার পরীক্ষা ।

এর আগে অন্য বিষয়ের পরীক্ষাগুলিও যথাসময়ে আয়োজিত হয়েছে। পরীক্ষার্থীদের ক্রমাগত ইউজিসির ওয়েবসাইটটি দেখতে হবে, যাতে পরীক্ষাসূচির পরিবর্তন সংক্রান্ত বা অ্যাডমিট কার্ড প্রকাশ সংক্রান্ত বা অন্যান্য বিজ্ঞপ্তির ব্যাপারে তাঁরা অবগত থাকতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE