Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UGC

সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে ওয়েবনিয়ারে আহ্বান জানাল ইউজিসি

ইউজিসি-র বিজ্ঞপ্তি অনুয়ায়ী আগামী ৯ ডিসেম্বর ২০২২ তারিখে দুপুর ২টো থেকে সংঘটিত হতে চলেছে। ‘ইন্ডিয়া’জ আর্কটিক পলিসি: স্কোপস অ্যান্ড অপরচুনিটিজ’-এর উপর আয়োজন করা হয়েছে এই ওয়েবনিয়ারটি।

ইউজিসি।

ইউজিসি। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৫:২৬
Share: Save:

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (ইউজিসি) জাতীয় স্তরে একটি ওয়েবনিয়ারের আয়োজন করেছে। ইউজিসি-র বিজ্ঞপ্তি অনুয়ায়ী আগামী ৯ ডিসেম্বর ২০২২ তারিখে দুপুর ২টো থেকে সংঘটিত হতে চলেছে। ‘ইন্ডিয়া’জ আর্কটিক পলিসি: স্কোপস অ্যান্ড অপরচুনিটিজ’-এর উপর আয়োজন করা হয়েছে এই ওয়েবনিয়ারটি। কমিশনের তরফ থেকে সমস্ত শিক্ষার্থী , শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার আবেদন জানানো হয়েছে। ওয়েবনিয়ারে বিশিষ্ট বক্তা হিসাবে থাকবেন, মিনিস্ট্রি অফ আর্থ সায়েন্স (এমওইএস)-এর সম্পাদক এম রবিচন্দ্রন, এমওইএস-এর প্রাক্তন সম্পাদক শৈলেশ নায়ক, ইউআর্কটিক-এর সভাপতি লার্স কুলেরুড। শিক্ষক এবং শিক্ষার্থীরা ইউজিসির নিজস্ব সমাজমাধ্যমের পেজগুলির দ্বারাও লাইভে ওয়েবনিয়ার অনুষ্ঠানটি দেখতে পারবেন।

আগেই ইউজিসি-র তরফ থেকে ভারতের মেরু সংক্রান্ত নীতি প্রকাশের কথা জানানো হয়েছিল। ভারতের আর্কটিক নীতির ছয়টি স্তম্ভের উপর স্বয়ম প্ল্যাটফর্মে ইউজি এবং পিজি স্তরে মক (ম্যাসিভ অনলাইন ওপেন কোর্সেস) এর উন্নতির জন্য সমস্ত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে (এইচইএলএস) প্রস্তাব জমা দেওয়ার আহ্বান জানিয়েছে ইউজিসি। পাশাপাশি, সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এই কোর্সের গ্রহণযোগ্যতা, তা থেকে চাকরি এবং এই সংক্রান্ত গবেষণার সুযোগ সম্পর্কে সচেতনতা তৈরি করার অনুরোধ জানিয়েছে ইউজিসি।https://www.ugc.ac.in/ ইউজিসি-র এই ওয়েবসাইট থেকে বিস্তারিত জানতে পারা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UGC Webinar Collage Institutions Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE