Advertisement
০১ মে ২০২৪
VU Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজ করবেন? সুযোগ দিচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়

ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে।

বিশ্বভারতীতে কাজের সুযোগ। প্রতীকী ছবি।

বিশ্বভারতীতে কাজের সুযোগ। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৬:২৭
Share: Save:

স্নাতকোত্তর উত্তীর্ণ হওয়ার পর অনেকেই গবেষণা প্রকল্পে কাজের খোঁজ করতে থাকেন। এ বার, সেই সুযোগই দিচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে কাজ করতে হবে। ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর অর্থানুকূল্যে চালিত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। শূন্যপদ দু’টি। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল সায়েন্স বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর/ এমফিল অথবা পিএইচডি উত্তীর্ণ যোগ্যতা থাকা দরকার। ইংরেজি ভাষা বলতে এবং লিখতে জানার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি, কম্পিউটারের কাজেও দক্ষতা থাকলে অগ্রাধিকার পাবেন আগ্রহীরা। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২২ মার্চ ’২৪।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE