Advertisement
২০ মে ২০২৪
WBJEE Answer Key 2024

প্রকাশিত রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামের আনসার কী, কী ভাবে দেখবেন?

এ বছর ২৮ এপ্রিল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামের আয়োজন করা হয়েছিল।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৯:৫৬
Share: Save:

চলতি বছরের রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ‘আনসার কি’ বা উত্তর সূত্র প্রকাশ করল পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সে কথা জানানো হয়েছে বোর্ডের তরফে। পরীক্ষার্থীরা পরীক্ষার জন্য নির্ধারিত ওয়েবসাইট থেকে এই উত্তর সূত্রগুলি দেখতে পারবেন।

পরীক্ষার্থীরা রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামের ‘আনসার কি’ দেখে যদি কোনও প্রশ্নের উত্তর সম্পর্কে দ্বিমত পোষণ করেন, তা হলে সে বিষয়ে আপত্তি জানাতে পারবেন। ‘আনসার কি চ্যালেঞ্জ’ করার জন্য প্রশ্ন পিছু ৫০০ টাকা জমা দিতে হবে পরীক্ষার্থীদের। যা অনলাইনেই জমা দেওয়া যাবে।

এর জন্য তাঁদের wbjeeb.nic.in ওয়েবসাইটে গিয়ে ‘হোমপেজ’ থেকে ‘আনসার কি চ্যালেঞ্জ’-এর লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর সেখান থেকে অন্য একটি পেজ খুললে তাতে লগ ইন ডিটেইলস দিয়ে জমা দিতে হবে। এর পর স্ক্রিনে জেইই ‘প্রভিশনাল আনসার কি’-এর লিঙ্ক দেখা যাবে, সেটি ডাউনলোড করে ভবিষ্যতের প্রয়োজনে নিজেদের কাছে রেখে দিতে হবে।

এ বছর ২৮ এপ্রিল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামের আয়োজন করা হয়েছিল। রাজ্যের বিভিন্ন প্রান্তের পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষার আয়োজন করেছিল ডব্লিউবিজেইইবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE