Advertisement
২১ মে ২০২৪
West Bengal Madrasah Result 2023

প্রকাশিত রাজ্যের হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিলের ফলাফল, মেধাতালিকায় ৩৫ জন

এ বছর হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিলে পড়ুয়াদের পাশের হার যথাক্রমে ৮৮.০৯ শতাংশ, ৯০.৬৯ শতাংশ এবং ৯১.১৫ শতাংশ।

রাজ্যের মাদ্রাসা বোর্ডের রেজাল্ট প্রকাশিত।

রাজ্যের মাদ্রাসা বোর্ডের রেজাল্ট প্রকাশিত। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৩:১৮
Share: Save:

শনিবার সকাল সাড়ে ১০টায় চলতি বছরের হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিলের ফলাফল প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ। সকাল সাড়ে ১১টা থেকে রেজাল্ট দেখা যাচ্ছে মাদ্রাসা শিক্ষা পর্ষদের ওয়েবসাইট wbbme.org- এও। তিনটি স্তরের মোট ৩৫ জন শিক্ষার্থী আছে এ বারের মেধাতালিকায়। রাজ্যের মাদ্রাসাগুলি পড়ুয়াদের মার্কশিট এবং শংসাপত্রগুলি মাদ্রাসা পর্ষদের বিভিন্ন সেন্টার থেকে সংগ্রহ করতে পারবে দুপুর সাড়ে ১২টা থেকেই।

এ বছর হাই মাদ্রাসা, আলিম এবং ফাজিলে পড়ুয়াদের পাশের হার যথাক্রমে ৮৮.০৯ শতাংশ, ৯০.৬৯ শতাংশ এবং ৯১.১৫ শতাংশ। প্রতি ক্ষেত্রেই ছেলেরা টেক্কা দিয়েছে মেয়েদের।

পরীক্ষার্থীরা পর্ষদের ওয়েবসাইট ছাড়াও রেজাল্ট দেখতে পারবেন wbresults.nic.in, www.exametc.com-এর মতো ওয়েবসাইটগুলি থেকেও।

হাই মাদ্রাসায় প্রথম স্থান দখল করেছে মুর্শিদাবাদের আশিক ইকবাল (প্রাপ্ত নম্বর ৭৮০)। আলিম স্তরে উত্তর ২৪ পরগণার মহম্মদ সুজাউদ্দিন লস্কর প্রথম হয়েছে ৮৪৫ নম্বর নিয়ে। ফাজিলে প্রথম স্থানে রয়েছে হুগলীর ফাহিম আখতার। তার প্রাপ্ত নম্বর ৫৬৫।

চলতি বছরে মাদ্রাসা বোর্ডের সমস্ত পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি। শেষ হয় গত ১৩ মার্চ। তিনটি স্তর মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৩,৫৬,০৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE