Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal Home and Hill Affairs Department

রাজ্যের স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগে পরামর্শদাতা নিয়োগ! কবের মধ্যে আবেদন জানানো যাবে?

আগ্রহী প্রার্থীরা স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগ সরকারি ওয়েবসাইট-http://www.home.wb.gov.in/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগে পরামর্শদাতা নিয়োগ

স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগে পরামর্শদাতা নিয়োগ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৭:৩৩
Share: Save:

পশ্চিমবঙ্গ সরকারের স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগ চুক্তিভিত্তিক পরামর্শদাতা ও জুনিয়র চুক্তিভিত্তিক পরামর্শদাতা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগ সরকারি ওয়েবসাইট-http://www.home.wb.gov.in/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

উক্ত পদগুলিতে পশ্চিমবঙ্গ সরকারের জনগণের অভিযোগ নিষ্পত্তি সেল-এ প্রার্থীদের নিয়োগ করা হবে। দুটি পদেই দু'বছরের জন্য প্রার্থীদের চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। নির্বাচিত প্রার্থীদের কর্ম দক্ষতার উপর নির্ভর করে এই পদে তাঁদের নতুন ভাবে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হতে পারে। আবার কোনও নির্দিষ্ট কারণে কর্তৃপক্ষ এক মাসের নোটিশে তাঁদের চাকরি থেকে সরিয়েও দিতে পারে।

পদ: চুক্তিভিত্তিক পরামর্শদাতা

শূন্য আসনের সংখ্যা: ১টি (পরে এই সংখ্যা বাড়তেও পারে)

শিক্ষাগত যোগ্যতা: চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর ডিগ্রি বা এমবিএ/এমপিএ/এমপিপি ডিগ্রি নিয়ে পাশ করতে হবে।

কাজের অভিজ্ঞতা: চাকরিপ্রার্থীদের সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে বা কর্পোরেট সেক্টরে বা সোশ্যাল সেক্টরে বা শিক্ষা প্রতিষ্ঠানে বা অন্য কোনও সম্পর্কিত ক্ষেত্রে অন্তত দু'বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়ঃসীমা: এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ ৩৬ বছর বয়স হতে হবে।

বেতন কাঠামো: এই পদে নির্বাচিত প্রার্থীদের মাসিক ১,২৫,০০০ টাকা বেতন দেওয়া হবে।

চাকরির মেয়াদ: ন্যূনতম দু'বছর। যা প্রার্থীদের কর্মদক্ষতার ভিত্তিতে পরিবর্তিত হতে পারে।

পদ: জুনিয়র চুক্তিভিত্তিক পরামর্শদাতা

শূন্য আসনের সংখ্যা: ২টি (পরে এই সংখ্যা বাড়তেও পারে)

শিক্ষাগত যোগ্যতা: চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর ডিগ্রি বা এমবিএ/এমপিএ/এমপিপি ডিগ্রি নিয়ে পাশ করতে হবে।

কাজের অভিজ্ঞতা: চাকরিপ্রার্থীদের সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে বা কর্পোরেট সেক্টরে বা সোশ্যাল সেক্টরে বা শিক্ষা প্রতিষ্ঠানে বা অন্য কোনও সম্পর্কিত ক্ষেত্রে অন্তত এক বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়ঃসীমা: এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ ৩৬ বছর বয়স হতে হবে।

বেতন কাঠামো: এই পদে নির্বাচিত প্রার্থীদের মাসিক ৭৫,০০০ টাকা বেতন দেওয়া হবে।

চাকরির মেয়াদ: ন্যূনতম দু'বছর। যা প্রার্থীদের কর্মদক্ষতার ভিত্তিতে পরিবর্তিত হতে পারে।

এই পদগুলিতে নিয়োগের মেধাতালিকাটি দু'বছর কার্যকর থাকবে।

চাকরিপ্রার্থীদের যথাযথ ভাবে আবেদনপত্রগুলি পূরণ করে সমস্ত নথি স্বপ্রত্যয়িত করে ডাক মারফত ডেপুটি সেক্রেটারি, জিই শাখা, স্বরাষ্ট্র ও পর্বত বিষয়ক বিভাগ, পশ্চিমবঙ্গ সরকার, ৫০৫ নম্বর ঘর, নবান্ন,শিবপুর,হাওড়া-৭১১১০২ ঠিকানায় পাঠাতে হবে। চাকরিপ্রার্থীরা সম্পূর্ণ আবেদনপত্রটি as1ha.hha-wb@gov.in-মেল আইডিতেও ইমেল করতে পারেন। আবেদনপত্র অসম্পূর্ণ থাকলে তা খারিজ করে দেওয়া হবে।

এই পদের জন্য পার্সোনালিটি টেস্ট-এর আহ্বানপত্রটিও মেল-এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের জানানো হবে। তবে পার্সোনালিটি টেস্ট-এর দিনক্ষণ সংক্রান্ত বিষয়গুলি সরকারি ওয়েবসাইট-http://www.home.wb.gov.in/-এই দেখতে পাবেন চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থীরা আগামী ২৮ নভেম্বর বিকেল ৪টে পর্যন্ত আবেদন জানাতে পারবেন। বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রোফর্মা অনুযায়ী চাকরিপ্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে নয়তো তা খারিজ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE