Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Health and Family Welfare Department

রাজ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে নিয়োগ, কী কী যোগ্যতা প্রয়োজন?

চাকরিপ্রার্থীরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/pages/career-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

 স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে নিয়োগ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে নিয়োগ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২১:৩১
Share: Save:

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি সোমবার মহামারি বিশেষজ্ঞ পদে চুক্তিভিত্তিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরিপ্রার্থীরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/pages/career-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর জাতীয় স্বাস্থ্য মিশনের 'ইন্টিগ্রেটেড ডিজিজ সার্ভেলেন্স' কার্যকর্মের অধীনে মহামারি বিশেষজ্ঞ (আইডিএসপি এসডি) পদে আগ্রহী প্রার্থীদের নিয়োগ করবে। এর জন্য একটিই শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই পদে অসংরক্ষিত ক্যাটাগরিভুক্ত প্রার্থীকে নিয়োগ করা হবে। নিযুক্ত প্রার্থীকে রাজ্য সদর দফতরে পোস্টিং দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের প্রতিরোধমূলক ও সামাজিক চিকিৎসাবিদ্যায়/ জনস্বাস্থ্য/ মহামারিবিদ্যায় এমবিবিএস সহ স্নাতকোত্তর ডিগ্রি/ ডিপ্লোমা থাকতে হবে অথবা মহামারিবিদ্যা/ জনস্বাস্থ্য বিষয়ে এমবিবিএস ডিগ্রিসহ ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া, যাঁদের শুধু ডিগ্রি রয়েছে কিন্তু কাজের অভিজ্ঞতা নেই, তাঁদের মহামারিবিদ্যা/ জনস্বাস্থ্য-এ দু'বছর কাজের অভিজ্ঞতা থাকলে ভাল হয়।

বয়ঃসীমা: এই পদে ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের বয়স ৬২ বছরের বেশি হলে চলবে না।

ইন্টারভিউয়ের স্থান ও সময়: প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য আগামী ২২ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় সল্টলেকের সেক্টর ৫, স্বাস্থ্য ভবন 'আরণ্যক'-এ উপস্থিত হতে হবে। প্রার্থীদের সচিত্র প্রমাণপত্রসহ ওই দিন যথাসময়ে উপস্থিত থাকতে হবে।

ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগের জন্য যে পদ্ধতিতে নম্বর বরাদ্দ করা হবে, তা বিস্তারিত ভাবে দফতরের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বেতন কাঠামো: এই পদের জন্য যাঁদের এমবিবিএস ও পিজি ডিগ্রি রয়েছে, তাঁদের মাসিক ৭০,০০০ টাকা, যাঁদের এমবিবিএস ডিগ্রি ও ডিপ্লোমা রয়েছে তাঁদের মাসিক ৬্‌০০০ টাকা এবং যাঁদের শুধু এমবিবিএস ডিগ্রি রয়েছে, তাঁদের মাসিক ৬০,০০০ টাকা বেতন দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE