Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Health and Family Welfare Department

আলিপুরদুয়ারে স্বাস্থ্য দফতরে নানাবিধ পদে নিয়োগ! কবে ও কোথায় হবে ইন্টারভিউ?

আগ্রহী প্রার্থীরা রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/pages/career-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

মেডিক্যাল অফিসার

মেডিক্যাল অফিসার সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ২১:০১
Share: Save:

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর আলিপুরদুয়ারে মুখ্য স্বাস্থ্য অধিকর্তা অফিসে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/pages/career-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

আলিপুরদুয়ারে পৌরসভায় মোট ৫ টি পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এই সমস্ত পদেই চুক্তিভিত্তিক বা আংশিক সময়ের জন্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এই পদগুলিতে নিয়োগের জন্য ইন্টারভিউ প্রক্রিয়া ও নথি যাচাই প্রক্রিয়ার আয়োজন করবে স্বাস্থ্য দফতর।

চাকরিপ্রার্থীদের যে পদগুলিতে নিযুক্ত করা হবে, সেগুলি হল:

১. চুক্তিভিত্তিক মেডিক্যাল অফিসারের পদ

২. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (মেডিসিন)

৩. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (শিশুরোগ)

৪. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা)

৫. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (চক্ষুরোগ)

এই পদগুলিতে শূন্য আসনের সংখ্যা:

১. চুক্তিভিত্তিক মেডিক্যাল অফিসারের পদ- ১টি (এসটি চাকরিপ্রার্থীদের জন্য)

২. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (মেডিসিন)-১টি (জেনেরাল চাকরিপ্রার্থীদের জন্য)

৩. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (শিশুরোগ)-১টি (জেনেরাল চাকরিপ্রার্থীদের জন্য)

৪. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা)-১টি (জেনারেল চাকরিপ্রার্থীদের জন্য)

৫. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (চক্ষুরোগ)-১টি (জেনেরাল চাকরিপ্রার্থীদের জন্য)

শিক্ষাগত যোগ্যতা:

১. চুক্তিভিত্তিক মেডিক্যাল অফিসারের পদের জন্য- এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিবিএস ডিগ্রি-সহ এক বছর ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে যে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা জোট বেশি তাঁকে নিয়োগের ক্ষেত্রে গুরুত্ব দেওয়া হবে।

২. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (মেডিসিন)-এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিবিএস ডিগ্রি-সহ এক বছর ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকা প্রয়োজন। এ ছাড়া, এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে মেডিসিনে স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি থাকতে হবে।

৩. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (শিশুরোগ)-এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিবিএস ডিগ্রি-সহ এক বছর ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকা প্রয়োজন। এ ছাড়া, এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে শিশুরোগে স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি থাকতে হবে।

৪. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা- এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিবিএস ডিগ্রি-সহ এক বছর ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকা প্রয়োজন। এ ছাড়া, এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি থাকতে হবে।

৫. আংশিক সময়ের বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার (চক্ষুরোগ)-এই পদে নিয়োগের জন্য প্রার্থীদের এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিবিএস ডিগ্রি-সহ এক বছর ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকা প্রয়োজন। এ ছাড়া, এমসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে চক্ষুরোগে স্নাতকোত্তর ডিগ্রি বা ডিএনবি থাকতে হবে।

বয়ঃসীমা:

সমস্ত পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স সর্বোচ্চ ৬২ বছর হতে হবে।

বেতন কাঠামো:

চুক্তিভিত্তিক মেডিক্যাল অফিসারের পদে প্রার্থীদের মাসিক ৬০,০০০ টাকা বেতন দেওয়া হবে। এ ছাড়া, বাকি পদে প্রার্থীদের সপ্তাহে তিন দিন দৈনিক ৩০০০ টাকা করে দেওয়া হবে।

পোস্টিং:

প্রার্থীদের আলিপুরদুয়ার পৌরসভাতেই পোস্টিং দেওয়া হবে।

ইন্টারভিউয়ের দিনক্ষণ:

চাকরিপ্রার্থীদের আগামী ৭ ডিসেম্বর সকাল ১১.৩০ টায় আলিপুরদুয়ারে মুখ্য স্বাস্থ্য অধিকর্তার অফিসে উপস্থিত থাকতে হবে। এর সম্পূর্ণ ঠিকানাটি হল: ওয়ার্ড নম্বর ১২, মায়া টকিজ রোড, বাবুপাড়া, আলিপুরদুয়ার, পিন-৭৩৬১২১।

প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় নথি-সহ ইন্টারভিউয়ের দিন যথাসময়ে উপস্থিত থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE