Advertisement
২১ জুন ২০২৪
NUJS

সল্টলেকের ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিক্যাল সায়েন্সেসে ফেলো নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিযুক্তদের মাসিক বৃত্তি ছাড়াও বার্ষিক কনটিনজেন্সি-বাবদ কিছু টাকা দেওয়া হবে।

ফেলো নিয়োগ সল্টলেকের ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিক্যাল সায়েন্সেসে।

ফেলো নিয়োগ সল্টলেকের ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিক্যাল সায়েন্সেসে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৬:৫৪
Share: Save:

কলকাতার সল্টলেকে ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিক্যাল সায়েন্সেসে ফেলো নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থী নিয়োগ হবে ‘পিএইচডি ফেলোশিপ’-এর জন্য। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

প্রতিষ্ঠানে ‘পেডাগগি অ্যান্ড রিসার্চ ইন ইন্টালেকচুয়াল প্রপার্টি রাইটস ফর এডুকেশন অ্যান্ড অ্যাকাডেমিয়া’ প্রকল্পের জন্যই পিএইচডি ফেলোদের নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ২টি। প্রার্থীদের ১ বছরের জন্য নিয়োগ করা হলেও তার মেয়াদ পরে বাড়তেও পারে।

প্রার্থীদের বিজ্ঞান/ আইনে স্নাতোকোত্তর ডিগ্রি থাকতে হবে। ডেটা সায়েন্স, অ্যানথ্রোপলজি ইত্যাদি বিষয় নিয়ে পড়াশোনা করলে অগ্রাধিকার পাবেন। প্রার্থীরা ইউজিসি-সিএসআইআর/ নেট/ জেআরএফ থাকলে আবেদন জানাতে পারবেন। এ ক্ষেত্রে মাসিক বৃত্তির পরিমাণ হবে ২৫,০০০ টাকা। প্রার্থীদের শুধু যে কোনও বিষয়ে স্নাতকোত্তর বা মাস্টার্স ডিগ্রি থাকলেও আবেদন জানাতে পারবেন। এ ক্ষেত্রে মাসিক বৃত্তি হবে ১৬,০০০ টাকা। দু’ক্ষেত্রেই গবেষণার অভিজ্ঞতা এবং 'ইন্টালেকচুয়াল প্রপার্টি রাইটস' সম্পর্কিত বিষয়ে প্রকাশিত গবেষণা প্রবন্ধ থাকলে অগ্রাধিকার পাবেন প্রার্থীরা। নিযুক্তদের মাসিক বৃত্তি ছাড়াও বার্ষিক কনটিনজেন্সি-বাবদ কিছু টাকা দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট ইমেল আইডিতে তাঁদের জীবনপঞ্জি এবং ছবি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ মার্চ। নিয়োগের ইন্টারভিউয়ের দিন উপস্থিত হতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি সমেত। নিয়োগ সংক্রান্ত তথ্য এবং শর্তাবলি আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE