Advertisement
২০ জুন ২০২৪
Aliah University

আলিয়া বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে ফেলো নিয়োগ, কোন বিভাগে রয়েছে সুযোগ?

প্রাথমিক ভাবে ১ বছরের প্রজেক্ট হলেও তা পরে আরও ২ বছর বাড়তে পারে।

ফেলো নিয়োগ আলিয়া বিশ্ববিদ্যালয়ে।

ফেলো নিয়োগ আলিয়া বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৬:৩৪
Share: Save:

রাজ্যে আলিয়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ‘জুনিয়র রিসার্চ ফেলো’ পদে নিয়োগ হবে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বা ফিজিক্স বিভাগের জন্য। আংশিক সময়ের এই পদে প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে ১ জনকেই নেওয়া হবে। গবেষণা প্রকল্পের নাম-’ স্ট্রাকচারাল, কোয়ান্টাম এন্ট্যাঙ্গেলমেন্ট অ্যান্ড কোয়ান্টাম ইনফরমেশন থিওরিটিক মেজ়ার্স অন কনফাইন্ড ফিউ বডি অ্যাটমিক অ্যান্ড মলিকিউলার সিস্টেমস’। প্রকল্পটি স্পন্সর করবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। গবেষণা তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন প্রফেসর জয়ন্তকুমার সাহা। প্রাথমিক ভাবে ১ বছরের প্রজেক্ট হলেও তা পরে আরও ২ বছর বাড়তে পারে। এই পদে নিযুক্তকে মাসিক ৩১,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের ইউজিসি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফিজিক্সে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ এমএসসি ডিগ্রি থাকতে হবে। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। কোয়ান্টাম মেকানিক্সে ভাল জ্ঞান থাকলে, বিভিন্ন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে কোড লেখার দক্ষতা থাকলে এবং প্রার্থীরা নেট/ সেট/ গেট/ জেস্ট পাশ হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ দিন আগামী ৩০ মার্চ। ইন্টারভিউয়ের দিন উপস্থিত হতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE