Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bankura University

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে লেকচারার নিয়োগ, দিতে হবে শুধু ইন্টারভিউ, শূন্যপদ ক’টি?

নিযুক্তদের সপ্তাহে সর্বাধিক মোট ৪টি ক্লাস নিতে হবে। ক্লাস প্রতি পারিশ্রমিক দেওয়া হবে ৩০০ টাকা।

লেকচারার নিয়োগ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে।

লেকচারার নিয়োগ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:৩১
Share: Save:

পদার্থবিদ্যা নিয়ে উচ্চশিক্ষার ডিগ্রি থাকলে খোঁজ নিতে পারেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নিয়োগ হবে স্পেশ্যাল লেকচারার পদে। বিশ্ববিদ্যালয়ের ফিজিক্স বা পদার্থবিদ্যা বিভাগে প্রার্থী নিয়োগ করা হবে আংশিক সময়ের জন্য। নিয়োগের জন্য শুধু ইন্টারভিউ দিতে হবে আগ্রহীদের।

স্পেশ্যাল লেকচারারের মোট ৪টি শূন্যপদে নিয়োগ হবে। ১ জন প্রার্থীকে নিয়োগ করা হবে ইলেক্ট্রনিক্স বিষয়ের জন্য, ২ জনকে নিয়োগ করা হবে ন্যানো সায়েন্সের জন্য। তবে আরও ১ জন নিয়োগের ক্ষেত্রে কোনও নির্দিষ্ট বিষয় স্থির করা হয়নি। নিযুক্তদের সপ্তাহে সর্বাধিক মোট ৪টি ক্লাস নিতে হবে। ক্লাস প্রতি পারিশ্রমিক দেওয়া হবে ৩০০ টাকা। যদি আবেদনকারীর সংখ্যা কম হয় এবং কমসংখ্যক ব্যাক্তি নিযুক্ত হন, তখন সাপ্তাহিক ক্লাসের সংখ্যা বাড়ানো হতে পারে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ফিজিক্সে এমএসসি এবং নেট অথবা পিএইচডি থাকতে হবে।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ৪ এপ্রিল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের পদার্থবিদ্যা বিভাগে। ওই দিন জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগের অন্যান্য নিয়মাবলি জানার জন্য প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE