Advertisement
২০ জুলাই ২০২৪
TET

টেটের উত্তর সঙ্কেত প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ, দেখে নিন কেমন হয়েছে পরীক্ষা

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে টেটের প্রায় এক মাসের মধ্যে প্রকাশ করা হয়েছে সম্ভাব্য উত্তর সঙ্কেত।

টেট।

টেট। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১১:৪৬
Share: Save:

পশ্চিমবঙ্গ টিচার এলিজিবিলিটি পরীক্ষার (টেট) উত্তর সঙ্কেত প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে টেট প্রায় এক মাসের মধ্যে প্রকাশ করা হয়েছে সম্ভাব্য উত্তর সঙ্কেত।

২০২২-এর ১১ ডিসেম্বর প্রায় ৬,১৭,৪৫৩ জন টেট পরীক্ষা দিয়েছিলেন। সম্ভাব্য উত্তর সঙ্কেত নিয়ে কোনও অভিযোগ থাকলে বা কোনও ভুল থাকলে সেই বিষয়ে ১৩ থেকে ১৭ জানুয়ারি রাত ১২ টার মধ্যে চ্যালেঞ্জ জানাতে পারবেন পরীক্ষার্থীরা। প্রতি প্রশ্ন বাবদ ৫০০ টাকা জমা করতে হবে।

অভিযোগগুলি ক্ষতিয়ে দেখবেন পর্ষদের বিশেষজ্ঞরা। এর পরই প্রকাশ করা হবে চূড়ান্ত উত্তর সঙ্কেত এবং তার পর প্রকাশিত হবে চূড়ান্ত ফলাফল। প্রধান উত্তর সঙ্কেত প্রকাশ হওয়ার পর এবং ফলাফল প্রকাশ হওয়ার পর আর কোনও অভিযোগ বা আপত্তি গ্রাহ্য করা হবে না। টাকা ছাড়া যদি কেউ প্রশ্ন চ্যালেঞ্জ করেন তাহলে সেই আবেদন গ্রাহ্য হবে না।

প্রশ্ন নিয়ে প্রার্থীদের অভিযোগ ভুল হলে টাকা ফেরত দেওয়া হবে না। তবে, আবেদনের অভিযোগ যদি সঠিক হয় তাহলে টাকা ফেরত পাবেন আবেদনকারীরা।

https://www.wbbpe.org/

https://wbbprimaryeducation.org/

এই ২টি ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা সম্ভাব্য উত্তর সঙ্কেত দেখতে পারবেন এবং আপত্তির আবেদন জানাতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE