Advertisement
১৫ জুলাই ২০২৪
West Bengal State Electricity Transmission Company Limited (WBSETCL)

রাজ্যের স্টেট ইলেকট্রিসিটি ট্রান্সমিশন কোম্পানিতে কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু

রাজ্যে ডাব্লিউএসইটিসিএল-এর বিভিন্ন সাব-স্টেশন বা অফিসগুলিতে নিযুক্ত শিক্ষানবিশদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

ডাব্লিউএসইটিসিএল-এ অ্যাপ্রেন্টিস নিয়োগ।

ডাব্লিউএসইটিসিএল-এ অ্যাপ্রেন্টিস নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৭:৪৪
Share: Save:

পশ্চিমবঙ্গের স্টেট ইলেকট্রিসিটি ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (ডাব্লিউএসইটিসিএল)-এ শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস)পদে প্রার্থী নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু করেছে। রাজ্যে ডাব্লিউএসইটিসিএল-এর বিভিন্ন সাব-স্টেশন বা অফিসগুলিতে নিযুক্ত শিক্ষানবিশদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। মোট ৮১টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। আগ্রহীরা নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি ডাব্লিউএসইটিসিএল-এর ওয়েবসাইট https://www.wbsetcl.in/index.php-এ গিয়ে দেখতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল--

পদমর্যাদা ও শূন্য আসনের সংখ্যা:

১. গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল)-১৫টি

২. টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল)-৬৬টি

প্রয়োজনীয় যোগ্যতা:

১. গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল)-এই পদে আবেদনের জন্য প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ৪ বছরের স্নাতক কোর্স করতে হবে।

২. টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল)-এই পদে আবেদনের জন্য প্রার্থীদের রাজ্য টেকনিক্যাল এডুকেশন কাউন্সিল দ্বারা স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ৩ বছরের ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে।

তবে এ ক্ষেত্রে উল্লেখ্য, যে প্রার্থীরা ২০২০, ২০২১ এবং ২০২২-এ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হয়েছেন বা ডিপ্লোমা করেছেন, শুধু মাত্র তাঁরাই এই পদগুলিতে আবেদন জানাতে পারবেন।

বয়ঃসীমা:

১. গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল) পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২২ বছর।

২. টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল) পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮বছর।

বৃত্তি:

এই পদগুলিতে প্রার্থীদের ১৯৬১-এর অ্যাপ্রেন্টিস আইন অনুযায়ী বৃত্তি প্রদান করা হবে।

১. গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল)-- মাসিক ৯০০০ টাকা।

২. টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ইলেক্ট্রিক্যাল)-- মাসিক ৮০০০ টাকা।

শিক্ষানবিশদের প্রশিক্ষণের সময়সীমা:নিযুক্ত প্রার্থীদের শিক্ষানবিশ পদে চুক্তির সময়সীমা শুরু থেকে পরবর্তী ১২ মাস ধরে প্রশিক্ষণ দেওয়া হবে।

শিক্ষানবিশদের প্রশিক্ষণের সময়:নিযুক্ত শিক্ষানবিশদের সোম থেকে শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত প্রশিক্ষণ চলবে। এর মধ্যে মধ্যাহ্নভোজের বিরতি দেওয়া হবে দুপুর দেড়টা থেকে ২টো পর্যন্ত। শনি ও রবিবার দিন ছুটি পাবেন শিক্ষানবিশরা।

ছুটির ব্যবস্থা: এই পদে নিযুক্তদের বছরে ১৪ দিন ক্যাজুয়াল ছুটি, ১০ দিন অসুস্থতা বা চিকিৎসাসংক্রান্ত ছুটি এবং কোম্পানির নিয়ম অনুযায়ী জরুরি ভিত্তিতে অন্য কারণেও ছুটি মঞ্জুর করা হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিস ট্রেনিং স্কিম (ন্যাটস)-এর ওয়েব পোর্টাল http://portal.mhrdnats.gov.in/boat/login/user_login.action-এ গিয়ে ন্যাটস-এর লগ ইন আইডি দিয়ে ডাব্লিউএসইটিসিএল-এ আবেদন জানাতে হবে। আবেদন জানানোর সময় প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় তথ্য দিতে হবে। অনলাইনে এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদন জানানোর শেষ দিন আগামী ৩১ জানুয়ারি বিকেল ৪টে।

বাছাই প্রক্রিয়া: পদগুলিতে প্রার্থীদের মেধার ভিত্তিতে নিয়োগ করা হবে।আবেদন জানানোর পর তাঁদের মধ্যে থেকে প্রার্থী বাছাই করে নথি যাচাইকরণ প্রক্রিয়ার জন্য সল্টলেকের বিদ্যুৎ ভবনে ডাব্লিউএসইটিসিএল-এর অফিসে ডাকা হবে। নথি যাচাইকরণের দিনক্ষণ বাছাই প্রার্থীদের ইমেল মারফত জানানো হবে। নথি যাচাই করার পরে নিয়োগের জন্য বাছাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE