Advertisement
২০ এপ্রিল ২০২৪
West Bengal State University

ইংরেজি ও রুরাল স্টাডিজে পিএইচডি করার সুযোগ দিচ্ছে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি

রুরাল স্টাডিজ় এবং ইংরেজি বিভাগে ৫টি করে আসন রয়েছে।

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি।

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪১
Share: Save:

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে পিএইচডি-তে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ডিপার্টমেন্ট অফ রুরাল স্টাডিজ এবং ইংরেজি বিষয়ে পিএইচডি করার সুযোগ দিচ্ছে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি।

যে সমস্ত প্রার্থী এই দু’টি বিভাগে পিএইচডি করতে চান, তাঁকে সংশ্লিষ্ট বিভাগে নেট/ সেট/ গেট উত্তীর্ণ হতে হবে। রুরাল স্টাডিজ় এবং ইংরেজি বিভাগে ৫টি করে মোট দশটি আসন রয়েছে। ইচ্ছুক প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ের উপর ৩০০ শব্দের মধ্যে একটি ‘প্রপোজাল’ জমা দিতে হবে আবেদনের সময়।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক প্রার্থীকে প্রথমে wbsu.ac.in এই ওয়েবসাইটে যেতে হবে। ‘নোটিশ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করে পূরণ করতে হবে। এর পর আবেদনপত্র, আবেদনের জন্য বরাদ্দ টাকা/ ডিম্যান্ড ড্রাফট এবং প্রয়োজনীয় নথি জমা করতে হবে। ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির কাউন্টারে জমা দিতে হবে আবেদনপত্র। ২০ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চের মধ্যে সকাল ১১টা থেকে দুপুর ৩টের মধ্যে জমা দিতে হবে (শনি এবং রবিবার-সহ ইউনিভার্সিটির ছুটির দিন বাদে)।

এই বিষয়ে বিস্তারিত জানতে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির এই wbsu.ac.in ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE