Advertisement
১১ মে ২০২৪
D.EL.Ed

ডিএলএড পার্ট টু পরীক্ষার ফল ঘোষণা করল পর্ষদ, পাওয়া যাবে ডিজিটাল মার্কশিটও

আগামী ৯ জানুয়ারি থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পর্ষদের ওয়েবসাইটে লগ ইন করে পরীক্ষার্থীদের ডিজিটাল মার্কশিটের কপি পেয়ে যাবে এবং তা পরীক্ষার্থীদের বিতরণ করতে পারবে।

 ডিএলএড-এর পার্ট টু পরীক্ষার ফল প্রকাশ।

ডিএলএড-এর পার্ট টু পরীক্ষার ফল প্রকাশ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৮:২৩
Share: Save:

শুক্রবার ডিএলএড-এর পার্ট টু পরীক্ষার ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটেই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। পরীক্ষার্থীরা এই কোর্সের ফলাফল রিভিউ এবং স্ক্রুটিনি করারও সুযোগ পাবেন।

পর্ষদের তরফে জানানো হয়েছে, এ বার পরীক্ষায় নাম নথিভুক্ত করেছিলেন ৪৪,২২৯ জন। এঁদের মধ্যে পরীক্ষা দিয়েছিলেন ৪২,৯৪৯ জন। পরীক্ষায় সফল হয়েছেন ৯০.৭৮ শতাংশ পরীক্ষার্থী এবং অসফল হয়েছেন ৩৬৮৪ পরীক্ষার্থী। এ ছাড়া, প্রথম বিভাগে ডিস্টিংশন-সহ পাশ করেছেন ৬৬.৮৯ শতাংশ পরীক্ষার্থী।

পর্ষদ জানিয়েছে, পরীক্ষার্থীদের সুবিধার্থে রেজাল্টের পাশাপাশি ২০২০-২২ শিক্ষাবর্ষের ডিএলএড পার্ট টু-এর ডিজিটাল মার্কশিটও ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আগামী ৯ জানুয়ারি থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পর্ষদের ওয়েবসাইটে লগ ইন করে পরীক্ষার্থীদের ডিজিটাল মার্কশিটের কপি পেয়ে যাবে এবং তা পরীক্ষার্থীদের বিতরণ করতে পারবে। এর পর পরীক্ষার্থীরা ফলাফল রিভিউ বা স্ক্রুটিনির আবেদনপত্রটিও ওয়েবসাইটে পেয়ে যাবেন। পরীক্ষার্থীরা এই সংক্রান্ত যে কোনও তথ্যের জন্য পর্ষদের https://www.wbbpe.org/-এই ওয়েবসাইটে যেতে পারেন।

প্রাথমিকে পড়ানোর প্রশিক্ষণের এই কোর্স ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন (ডিএলএড)-এর চূড়ান্ত বর্ষের পরীক্ষাটি গত ৩০ নভেম্বর সম্পন্ন হয়। এ বার হোম সেন্টারের বদলে নির্ধারিত পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার আয়োজন করেছিল পর্ষদ। মূলত পরীক্ষার স্বচ্ছতা বজায় রাখার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE