Advertisement
১৬ জুন ২০২৪
UGC NET

পরের বছর জুন মাসের ইউজিসি নেট পরীক্ষাটি কবে? জানালেন ইউজিসি সভাপতি জগদেশ কুমার

এনটিএ-এর দ্বারা আয়োজিত এই পরীক্ষাটি ভারতের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলোশিপ ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা বলে বিবেচিত হয়।

ইউজিসি।

ইউজিসি। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৭:২৭
Share: Save:

বৃহস্পতিবারের পর শুক্রবারই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সভাপতি এম জগদেশ কুমার পরের বছরের ইউজিসি নেট-এর জুন মাসের পরীক্ষার দিন ঘোষণা করেছেন। আগামী বছর ইউজিসি নেট পরীক্ষাটি ১৩ জুন থেকে ২২ জুন পর্যন্ত চলবে বলে জানিয়েছেন তিনি। বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশের পর আগ্রহীরা ইউজিসি নেট-এর ওয়েবসাইট https://ugcnet.nta.nic.in/ -এ গিয়ে তা দেখতে পারবেন।

জগদেশ কুমার একটি টুইট করে জানান, জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ) প্রতি বছরই জুন ও ডিসেম্বর মাসে ইউজিসি নেট পরীক্ষাটির আয়োজন করে। ২০২৩-এর ইউজিসি নেট-এর জুন মাসের পরীক্ষাটি ১৩-২২ জুন পর্যন্ত চলবে।

বৃহস্পতিবারই ইউজিসি সভাপতি ২০২২-এর ইউজিসি নেট পরীক্ষার দিন ঘোষণা করেন। জানানো হয় আগামী ২১ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত এই পরীক্ষাটির আয়োজন করা হবে। পরীক্ষার আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। আবেদন জানানোর শেষ দিন ১৭ জানুয়ারি বিকেল ৫টা। এনটিএ-এর দ্বারা আয়োজিত এই পরীক্ষাটি ভারতের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলোশিপ ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা বলে বিবেচিত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE