Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিশ্ব বক্সিংয়ে জোড়া রুপো ভারতীয় মহিলাদের

সংবাদ সংস্থা
২৪ নভেম্বর ২০১৪ ১৯:০৬

বক্সিংয়ের বিশ্বমঞ্চে জোড়া রুপো জিতলেন ভারতীয় মহিলারা। সোমবার দক্ষিণ কোরিয়ার জেজুতে অপেশাদারদের অষ্টম ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপে রুপো পেলেন এস সরযূবালা এবং সুইটি।

৪৮ কেজি বিভাগে বিশ্বের তিন নম্বর ও গত বারের চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী কাজাখস্তানের নাজিম কাইজাবের কাছে ফাইনালে হারেন সরযূবালা। অন্য দিকে, চিনের ইয়াং শিয়ালি-র কাছে খেতাবি লড়াইয়ে হেরে রুপোতেই সন্তুষ্ট থাকতে হয় সুইটিকে। তবে ফাইনালে হারলেও গত বারের প্রতিযোগিতা থেকে এ বারে ভারতীয় মহিলাদের পারফরম্যান্স যথেষ্ট বলার মতো। গত বার এই প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতেছিল ভারত।

এ দিন ম্যাচের শুরুতেই আক্রমণে যান সরযূবালা। কাজাখস্তানের প্রতিদ্বন্দ্বীর কাউন্টার পাঞ্চ সামলে ওপেনিং রাউন্ডে পয়েন্টে এগিয়ে যান তিনি। দ্বিতীয় রাউন্ডে অবশ্য সেই পারফরম্যান্স ধরে রাখতে ব্যর্থ হন ভারতীয় বক্সার। সরযূবালার বডিতে অ্যাটাক করে ১-১ করেন কাইজাব। তৃতীয় রাউন্ডে আক্রমণ বাড়ালেও কাইজাবের ফুটওয়ার্কের জন্য পয়েন্ট জিততে পারেননি সরযূবালা। তাঁর পাঞ্চগুলি এড়িয়ে কাউন্টার অ্যাটাক করেন কাইজাব। চতুর্থ ও শেষ রাউন্ডে দু’জনই ধীরে চলার নীতি নেন। অ্যাটাকের বদলে প্রতিপক্ষের মুভের অপেক্ষায় ছিলেন দু’জনই। তবে এই রণনীতিতে সুবিধা হয় কাইজাবেরই। নিজের কম্বিনেশন পাঞ্চে পয়েন্ট ও ফাইনালের টিকিট ছিনিয়ে নেন কাইজাব।

Advertisement

এ দিনের অন্য ম্যাচে চিনা প্রতিদ্বন্দ্বীর থেকে শুরুতেই পিছিয়ে পড়েন সুইটি। দীর্ঘদেহী ইয়াংয়ের কম্বিনেশন পাঞ্চের জেরে প্রথম রাউন্ডেই ব্যাকফুটে চলে যান তিনি। নিজের লং রেঞ্জের সুবিধা নিয়ে পরের রাউন্ডেরও দল নেন ইয়াং। ফুট মুভমেন্ট ভাল না হওয়ায় ডিফেন্স গেমেও সুবিধা করতে পারেননি সুইটি। তৃতীয় ও চতুর্থ রাউন্ডে লড়াই চালালেও ইয়াংকে টলানো যায়নি। ডিফেন্সের সঙ্গে সঙ্গে ডান হাতের হুকে বেশ কয়েকটি পয়েন্ট তুলে সোনা জিতে নেন ইয়াং।

আরও পড়ুন

Advertisement