Advertisement
Back to
Lok Sabha Election 2024

অধীরের নেতৃত্বে লোকসভা ভোটের কমিটি গড়ে দিল কংগ্রেস হাইকমান্ড, রাজ্যের ক’জন নেতা ঠাঁই পেলেন?

পদাধিকার বলে চার শাখা সংগঠন— ছাত্র পরিষদ, যুব কংগ্রেস, মহিলা কংগ্রেস এবং সেবাদলের রাজ্য সভাপতিরাও কমিটিতে ঠাঁই পেয়েছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে এআইসিসি।

অধীররঞ্জন চৌধুরী।

অধীররঞ্জন চৌধুরী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪০
Share: Save:

আগামী লোকসভা ভোটে রাজ্যের ৪২ আসনে প্রার্থী বাছাই এবং প্রচারের দিশা স্থির করার জন্য নির্বাচনী কমিটি ঘোষণা করল কংগ্রেস হাইকমান্ড। এআইসিসির তরফে সোমবার ২৮ সদস্যের ‘পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস নির্বাচনী কমিটি’ ঘোষণা করা হয়েছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বাধীন ওই কমিটিতে রয়েছেন, প্রদীপ ভট্টাচার্য, দীপা দাশমুন্সী, সাংসদ আবু হাসেম খান চৌধুরী, দেবপ্রসাদ রায়, আব্দুল মান্নান, মনোজ চক্রবর্তী, নেপাল মাহাতো, শঙ্কর মালাকার, মোহিত সেনগুপ্ত, মনোরঞ্জন হালদার, মায়া ঘোষ, সৌম্য আইচ রায়, মহম্মদ মুখতার, অসিত মিত্র, নীলয় প্রামাণিক, সুজয় ঘটক, মোস্তাক আলম, দিব্যেন্দু মিত্র, শুভঙ্কর সরকার, দীপ্তিমান ঘোষ, আশুতোষ চট্টোপাধ্যায়, সানিয়া জাভেদ এবং কৃষ্ণা দেবনাথ।

এ ছাড়া পদাধিকার বলে চার শাখা সংগঠন— ছাত্র পরিষদ, যুব কংগ্রেস, মহিলা কংগ্রেস এবং সেবাদলের রাজ্য সভাপতিরা কমিটিতে ঠাঁই পেয়েছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন এআইসিসির সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। প্রসঙ্গত, লোকসভা ভোটে তৃণমূলের সঙ্গে আসন সমঝোতার সম্ভাবনা কমে আসায় বামেদের সঙ্গে জোট বাঁধাকেই ‘বিকল্প’ হিসাবে দেখছেন প্রদেশ কংগ্রেসে নেতৃত্বের একাংশ। তবে এখনও এ বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কোনও সিদ্ধান্ত গৃহীত হয়নি। শুরু হয়নি আসন ভাগাভাগি নিয়ে দ্বিপাক্ষিক আলোচনাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE