Advertisement
Back to
Presents
Associate Partners
TDP

প্রচারে যাওয়ার পথে খবর, ছুটে হাসপাতালে গিয়ে প্রসব করালেন অন্ধ্রের টিডিপি প্রার্থী

প্রকাশম জেলার দার্সি বিধানসভা কেন্দ্রে টিডিপি (তেলুগু দেশম পার্টি)-র প্রার্থী হয়েছেন গোট্টিপাতি লক্ষ্মী। তিনি পেশায় চিকিৎসক। পরিবারের অনেকেই রাজনীতির সঙ্গে যুক্ত।

image of tdp candidate

অস্ত্রোপচারের পর সদ্যোজাতকে কোলে নিয়ে চিকিৎসক তথা টিডিপি প্রার্থী লক্ষ্মী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২১:২৬
Share: Save:

বিধানসভা ভোটের জন্য প্রচারে বার হচ্ছিলেন। তখনই খবর আসে। সঙ্গে সঙ্গে প্রচার ফেলে নিজের কর্তব্য সামলাতে ছোটেন প্রার্থী। অস্ত্রোপচার করে এক মহিলার প্রসব করান। অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলার ঘটনা।

প্রকাশম জেলার দার্সি বিধানসভা কেন্দ্রে টিডিপি (তেলুগু দেশম পার্টি)-র প্রার্থী হয়েছেন গোট্টিপাতি লক্ষ্মী। তিনি পেশায় চিকিৎসক। পরিবারের অনেকেই রাজনীতির সঙ্গে যুক্ত। তবে লক্ষ্মী প্রথম বার নির্বাচনে প্রার্থী হয়েছেন। বৃহস্পতিবার প্রচারের জন্য বার হচ্ছিলেন তিনি। তখনই খবর আসে, এক প্রসূতির গর্ভ থেকে অ্যামনায়োটিক ফ্লুইড বেরিয়ে যাচ্ছে। এর ফলে সন্তানের মৃত্যু পর্যন্ত হতে পারে। মায়ের জীবনেও ঝুঁকি দেখা দিতে পারে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

প্রসূতির নাম ভেঙ্কটা রামানা। তিনি ওই জেলার কুরিচেদু মণ্ডলের আব্বায়াই পালেমের বাসিন্দা। প্রথমে তাঁকে একটি স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ওই মহিলাকে গুন্টুরের হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। লক্ষ্মী একটি সংবাদমাধ্যমকে জানান, প্রথমে বেসরকারি হাসপাতালে ছুটে যান তিনি। সেখানে গিয়ে জানতে পারেন, ভেঙ্কটাকে গুন্টুর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শুনে ওই হাসপাতালে গিয়ে অস্ত্রোপচার করেন লক্ষ্মী। মা এবং শিশু এখন সুস্থ রয়েছে। লক্ষ্মী জানিয়েছেন, জিতলে তিনি ওই জেলায় হাসপাতাল গড়বেন।

১৩ মে অন্ধ্রপ্রদেশের ১৭৫টি বিধানসভা এবং ২৫টি লোকসভা আসনে ভোট। ২০১৯ সালের নির্বাচনে ১৫১টি বিধানসভা কেন্দ্র এবং ২২টি লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছিল জগনমোহন রেড্ডির দল ওয়াইএসআর কংগ্রেস। চন্দ্রবাবু নায়ডুর টিডিপি জিতেছিল ২৩টি বিধানসভা এবং তিনটি লোকসভা আসন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE