Advertisement
Back to
Presents
Associate Partners
BJP MLA

ভোটের মধ্যে রাজ্যে আরও ৫৯ হাজার চাকরি যাবে! পদ্ম-নেতার দাবির পাল্টা অভিষেকের শুভেন্দু-খোঁচা

এসএসসি নিয়োগ মামলায় কলকাতা হাই কোর্ট রাজ্যের ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করেছে। লোকসভা ভোটের আবহে তা নিয়ে শোরগোলের মধ্যে বিজেপি বিধায়কের দাবি ঘিরে বিতর্ক।

(বাঁ দিক থেকে) অমরনাথ শাখা, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী।

(বাঁ দিক থেকে) অমরনাথ শাখা, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ২১:০০
Share: Save:

এসএসসি নিয়োগ মামলায় কলকাতা হাই কোর্ট রাজ্যের ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করেছে। লোকসভা ভোটের আবহে তা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। এই পরিস্থিতি এক বিজেপি বিধায়কের দাবি, আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে রাজ্যে! তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। ওই মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুললেন, ‘ম্যাচ গড়াপেটা’ হচ্ছে বলেই কি এই ধরনের মন্তব্য করছেন বিজেপি নেতারা?

গত শনিবার মালদহে ভোটপ্রচারে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বোমা-হুঁশিয়ারি দিয়েছিলেন। বলেছিলেন, ‘‘এমন বোমা পড়বে যে তৃণমূল বেসামাল হয়ে যাবে।’’ ঘটনাচক্রে, তার পরেই সোমবার এসএসসি মামলার রায় বেরোয়। শুভেন্দু নিজের ‘বোমা’-মন্তব্যের ব্যাখ্যা না দিলেও শাসকদলের দাবি, এসএসসি মামলার কী রায় হতে চলেছে, তা হয়তো আগেভাগেই জেনে গিয়েছিলেন বিরোধী দলনেতা। সেই কারণে ‘বোমা পড়ার’ হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি! সোমবার হাই কোর্টের রায় ঘোষণা হওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও শুভেন্দুর বোমা-মন্তব্যের প্রসঙ্গ টেনেছিলেন। এ বার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা ৫৯ হাজার চাকরি বাতিলের ‘হুঁশিয়ারি’ দিয়ে বসলেন!

অমরনাথ বাঁকুড়ার ওন্দার বিধায়ক। বুধবার বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর সঙ্গে প্রচারে বেরিয়ে তিনি বলেন, ‘‘এই যে ৩০ তারিখ (এপ্রিল) আসছে, আরও ৫৯ হাজার লোকের চাকরি যাবে। শুধু সময়ের অপেক্ষা। তাই দেশ গড়ার কাজে এই চোর তৃণমূলকে ভোট দেবেন না বিজেপিকে ভোট দেবেন, সেটা চিন্তা করবেন।’’

চাকরি বাতিল বৃহস্পতিবার অভিষেক দাবি করেছেন, ক্রিকেটে যেমন ‘ম্যাচ ফিক্সিং’ হয়, তেমন বিজেপি ‘কোর্ট ফিক্সিং’ করেছে। বিজেপির কথা মতোই বিচারপতিদের একাংশ রায় দিচ্ছেন কি না, তা নিয়েও প্রশ্ন তোলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বিজেপির সঙ্গে হাই কোর্টের ‘যোগসূত্র’ বোঝাতে গিয়েই শুভেন্দু এবং অমরনাথের কথা টানেন তিনি। বলেন,‘‘দু’দিন আগে শুভেন্দু বলেছিলেন, সপ্তাহের শুরুতেই তিনি বোমা ফাটাবেন। সপ্তাহ শুরু হয় সোমবারে। আর হাই কোর্টের এই রায়ও এসেছে সেই সোমবার। সবটাই কি কাকতালীয়? গতকাল (বুধবার) ওন্দার বিজেপি বিধায়কও বলেছেন, এপ্রিলের ৩০ তারিখের মধ্যে আরও ৫৯ হাজার যোগ্যদের চাকরি যাবে।’’ অভিষেকের সংযোজন, ‘‘যাঁদের চাকরি গিয়েছে, যে সব যোগ্য প্রার্থীর চাকরি গিয়েছে, আমি তাঁদের আশ্বস্ত করতে চাই যে, তৃণমূল আপনাদের পাশে রয়েছে। আপনাদের সর্বতোভাবে সাহায্য করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE