Advertisement
Back to
Presents
Associate Partners
New OCs in Shaktipur and Beldanga

সরানোর ২৪ ঘণ্টার মধ্যেই মুর্শিদাবাদের দুই থানায় নতুন ওসি নিয়োগ, এক জন যাচ্ছেন বীরভূম থেকে

দিন কয়েক আগেই মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি মুকেশ কুমারকে সরিয়ে দিয়েছে কমিশন। তার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন, এর ফলে সমস্যা দেখা দিতে পারে।

শামসের আলি।

শামসের আলি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৬:৩৬
Share: Save:

রামনবমীতে বিক্ষিপ্ত অশান্তির ঘটনার জেরে মুর্শিদাবাদের শক্তিপুর ও বেলডাঙা থানার দুই ওসিকে সাসপেন্ড করেছে নির্বাচন কমিশন। ওই দুই থানায় শনিবার নতুন ওসি নিয়োগ করা হল। শক্তিপুরের নতুন ওসি হলেন বিশ্বজিৎ হালদার। বেলডাঙার ওসি করা হয়েছে শামসের আলিকে। মুর্শিদাবাদের সাব-ইন্সপেক্টর পদে ছিলেন বিশ্বজিৎ। আর শামসের ছিলেন বীরভূমের কোর্ট ইন্সপেক্টর।

দিন কয়েক আগেই মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি মুকেশ কুমারকে সরিয়ে দিয়েছে কমিশন। তার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন, এর ফলে সমস্যা দেখা দিতে পারে। ১৭ এপ্রিল রামনবমীর দিন শক্তিপুর এলাকায় গোলমাল হয়। এ বারে সেই ঘটনার প্রেক্ষিতে বেলডাঙা থানার আইসি জামালউদ্দিন মণ্ডল ও শক্তিপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়কে তাঁদের পদ থেকে সরানোর নির্দেশ আসে কমিশনের কাছ থেকে।

কমিশন সূত্রে খবর, তাঁদের শুধু সাসপেন্ড করাই নয়, তাঁদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চার্জশিট দাখিলের নির্দেশও দেওয়া হয়েছে। একই সঙ্গে এই দুই থানার ওসি পদের জন্য রাজ্যের কাছ থেকে তিন জন করে যোগ্য পুলিশ আধিকারিকের নামও জানতে চাওয়া হয়। রাজ্যের সুপারিশের ভিত্তিতেই শক্তিপুর ও বেলডাঙায় নতুন ওসি নিয়োগ করল কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE