Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

এক মঞ্চে রাহুল-স্ট্যালিন

কংগ্রেস ও ডিএমকে নেতাদের দাবি, স্ট্যালিন-রাহুলের জনসভায় আজ পাঁচ লক্ষ মানুষের জমায়েত হয়েছিল। যা থেকে স্পষ্ট, তামিলনাড়ুর ৩৯টি-র মধ্যে সব আসন ডিএমকে নেতৃত্বাধীন জোট জিততে চলেছে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এবং রাহুল গান্ধী।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এবং রাহুল গান্ধী। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৭:২৬
Share: Save:

তামিলনাড়ুতে বিজেপির রাজ্য সভাপতি কে আন্নামালাই এ বার কোয়ম্বত্তূর আসন থেকে ভোটে লড়ছেন। দক্ষিণের এই রাজ্যে নতুন করে খাতা খোলার আশায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে আন্নামালাইয়ের হয়ে প্রচার করেছেন। আজ তাঁর বিরুদ্ধে ডিএমকে-কংগ্রেস-বাম জোটের প্রার্থী ডিএমকে-র গণপতি পি রাজকুমারের সমর্থনে সভা করলেন রাহুল গান্ধী ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। আন্নামালাইয়ের কেন্দ্রে প্রচারে রাহুলের নিশানায় নরেন্দ্র মোদী।

কংগ্রেস ও ডিএমকে নেতাদের দাবি, স্ট্যালিন-রাহুলের জনসভায় আজ পাঁচ লক্ষ মানুষের জমায়েত হয়েছিল। যা থেকে স্পষ্ট, তামিলনাড়ুর ৩৯টি-র মধ্যে সব আসন ডিএমকে নেতৃত্বাধীন জোট জিততে চলেছে। রাহুল আজ বিজেপির বিরুদ্ধে তামিল সংস্কৃতি, ঐতিহ্য, ভাষাকে নিশানা করার অভিযোগ তুলে বলেন, ‘‘নরেন্দ্র মোদী, আদানি, আরএসএস-কে তামিল জনগণ প্রশ্ন করছেন, আপনারা কেন আমাদের ভাষা, ইতিহাস, ঐতিহ্যকে আক্রমণ করছেন? এখানে এসে বলেন, আপনার ধোসা ভাল লাগে। দিল্লি গিয়ে বলেন, এক রাষ্ট্র, এক নেতা, এক ভাষা। কেন একটাই ভাষা হবে? কেন তামিল, বাংলা, কন্নড়, মণিপুরির জন্য জায়গা থাকবে না?”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

রাহুল আজ বলেছেন, ‘‘এ বার লোকসভা নির্বাচনে গণতন্ত্র রক্ষার লড়াই। তামিলনাড়ু দেশকে পেরিয়ার, আন্নাদুরাই, কামরাজ, করুণানিধির মতো ব্যক্তিত্ব দিয়েছে। সামাজিক ন্যায়ে অনুপ্রেরণা জুগিয়েছে। গণতন্ত্র রক্ষার লড়াইয়ে তামিলনাড়ু সামনের সারিতে থাকবে।’’ রাহুলের দাবি, ‘‘খুব শীঘ্র এক ঝড় এসে আদানি সরকারকে ক্ষমতা থেকে উড়িয়ে দেবে।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Rahul Gandhi M K Stalin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE