Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মোদীর সভায় বিশৃঙ্খলা সামলাতে ‘ব্যর্থ’! অন্ধ্রের ডিজিকে সরাতে নির্বাচন কমিশনকে চিঠি এনডিএ-র

রবিবার অন্ধ্রের পালনাড়ু জেলার চিলাকালুরিপেটে জনসভা করেন মোদী। অভিযোগ, সেই সভায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। কিন্তু তা সামাল দিতে ব্যর্থ হয় অন্ধ্র পুলিশ।

NDA allies ask EC take action against DGP for failing in duties at Modi rally in Andhra Pradesh

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ০৮:৩৫
Share: Save:

অন্ধ্রপ্রদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় ভিড় সামাল দিতে ব্যর্থ হয়েছে পুলিশ! এমনটা দাবি করে সে রাজ্যের ডিজি-র বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিল বিজেপি, তেলুগু দেশম পার্টি (টিডিপি) এবং জনসেনা পার্টি (জেএসপি)। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের এই তিন দল কমিশনকে লেখা চিঠিতে অন্ধ্রের ডিজি কেভি রাজেন্দ্রনাথ রেড্ডিকে ভোট সংক্রান্ত সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আর্জি জানিয়েছে।

কেবল অন্ধ্র পুলিশের ডিজিই নন, নালিশ জানানো হয়েছে অতিরিক্ত ডিজি পিএসআর আনজানেয়ুলু, আইজি (গুন্টুর) জি পালা রাজু এবং পালনাড়ুর পুলিশ সুপার (এসপি) রবিশঙ্কর রেড্ডির বিরুদ্ধেও। এই পুলিশ আধিকারিকদের ভোটের কাজ থেকে সরাবার আর্জি জানিয়ে সোমবার অন্ধ্রের মুখ্য নির্বাচনী আধিকারিক এমকে মিনাকে চিঠি দেন চন্দ্রবাবুর দল টিডিপির পলিটব্যুরো সদস্য বার্লা রামাইয়া, জেএসপি নেতা বন্দিরেড্ডি রামকৃষ্ণ এবং বিজেপির মিডিয়া সেলের প্রধান পাথুরি নাগভূষণ।

রবিবার অন্ধ্রের পালনাড়ু জেলার চিলাকালুরিপেটে জনসভা করেন মোদী। অভিযোগ, সেই সভায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। মঞ্চের দিকে ক্রমশ এগোতে থাকে জনতা। ফলে সাউন্ড সিস্টেমে বিভ্রাট দেখা যায়। অনেককে আবার বাঁশের উঁচু মঞ্চে উঠে পড়তে দেখা যায়। বক্তৃতা থামিয়ে তাঁদের নেমে আসার অনুরোধ জানান মোদী। বিজেপি, টিডিপি-র আরও অভিযোগ, এত কিছুর পরেও পুলিশ সক্রিয় হয়ে এই বিশৃঙ্খলা থামানোর চেষ্টা করেনি। এই বিষয়ে তারা সরাসরি দুষেছে অন্ধ্রের শাসকদল ওয়াইএসআর কংগ্রেস এবং রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডিকে। চন্দ্রবাবু এবং জেএসপি প্রধান তথা অভিনেতা-রাজনীতিক পবন কল্যাণ মোদীকে শাল এবং স্মারক তুলে দিতে গেলে নিরাপত্তার অজুহাতে অন্ধ্র পুলিশ তাতে বাধা দিয়েছে বলে দাবি করেছে এনডিএ ভুক্ত তিন দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE