Advertisement
Back to
Presents
Associate Partners
Arjun Singh

প্রচারে নেমে জনজাতিদের প্রশ্নের মুখে অর্জুন, পাল্টা তৃণমূলের দিকে আঙুল বিজেপি প্রার্থীর

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার চটকাপাড়ায় অর্জুন গিয়েছিলেন। তখন জনজাতি মহিলাদের একাংশ তাঁর কাছে অভিযোগ জানান।

image of arjun

প্রচারে বিজেপি প্রার্থী অর্জুন সিংহ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২১:০৫
Share: Save:

ভোটের প্রচারে বেরিয়ে জনজাতিদের প্রশ্নের মুখে পড়লেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংহ। মঙ্গলবার আমডাঙার মরিচা পঞ্চায়েতের ভালুকা চটকাপাড়ায় প্রচারে গিয়েছিলেন অর্জুন। সেখানেই জনজাতি গোষ্ঠীর একাংশ তাঁদের শিল্পী পরিচয়ের কার্ডের দাবিতে অর্জুনের কাছে ‘দরবার’ করেন। বিদায়ী সাংসদকে তাঁরা জানান, একাধিক বার আবেদন করেও ওই কার্ড মেলেনি। অর্জুন আশ্বাস দেন, তিনি জিতে আবার সাংসদ হলে অবশ্যই কার্ডের ব্যবস্থা করবেন। জনজাতি মহিলাদের আবদার মেনে ধামসা-মাদল কিনে দেওয়ার আশ্বাসও দেন অর্জুন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার চটকাপাড়ায় অর্জুন গিয়েছিলেন। তখন জনজাতি মহিলাদের একাংশ তাঁর কাছে অভিযোগ জানান। তাঁরা দাবি করেন, একাধিক বার আবেদন করেও শিল্পী পরিচয়ের কোনও কার্ড তাঁরা পাননি। ফলে রাজ্য সরকারের দেওয়া ১,০০০ টাকা করে সরকারি অনুদানও পাচ্ছেন না চটকা পাড়ার ওই জনজাতি মহিলারা। অর্জুনের এক সহযোগী বলেন, ‘‘কার্ড সব জায়গায় হয়েছে। এখানে হয়নি। তৃণমূলের দেওয়ার কথা। দিচ্ছে না। আমরা লোকসভা ভোটে জিতলে করে দেব।’’ অর্জুনের কাছে ধামসা-মাদলের দাবিও জানান ওই মহিলারা। অর্জুনের তরফে তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। পাশাপাশি, অর্জুন বার বারই এই বিষয়ে আঙুল তুলেছেন রাজ্যের তৃণমূল সরকারের দিকে। তাঁর অভিযোগ, তৃণমূল আমলে জনজাতিদের কোনও উন্নয়ন হয়নি এ রাজ্যে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

প্রচার নামার পর থেকে বিভিন্ন বিষয়ে অর্জুন নিজের প্রাক্তন দল তৃণমূলকে আক্রমণ করেছেন। শনিবার নির্বাচন কমিশনকে চিঠিও পাঠিয়েছেন। সেই চিঠিতে তিনি লিখেছেন বিশ্বস্ত সূত্র মারফত তিনি জেনেছেন, ভোটের কাজে পুরসভার চুক্তিভিত্তিক কর্মীদের ব্যবহার করা হতে পারে। সেটা যাতে না করা হয়, সে জন্য কমিশনকে ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন তিনি।

২০২২ সালের মে মাসে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে যান অর্জুন। কিন্তু ২০২৪ সালের লোকসভা নির্বাচনে টিকিট না পেয়ে আবারও বিজেপিতে যোগ দেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Arjun Singh Lok Sabha Election 2024 BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE