Advertisement
Back to
Presents
Associate Partners
Kirti Azad and Dilip Ghosh

দিলীপকে শূন্য রানে আউটের হুঁশিয়ারি কীর্তির, পদ্মপ্রার্থীর জবাব, উনি তৃণমূল কী জানেনই না!

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কীর্তি আজ়াদকে ‘বহিরাগত’ বলে কটাক্ষ করেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। পাল্টা প্রাক্তন ক্রিকেটার দিলীপকে ‘আউট’ করার হুঁশিয়ারি দিলেন।

Kirti Azad and Dilip Ghosh

দিলীপ ঘোষ এবং কীর্তি আজ়াদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ২২:২২
Share: Save:

দলের ইচ্ছাই তাঁর ইচ্ছা। মেদিনীপুরের বদলে তাঁকে বর্ধমান-দুর্গাপুর আসনের প্রার্থী করার পর প্রাথমিক প্রতিক্রিয়া এমনই ছিল বিজেপির দিলীপ ঘোষের। পাশাপাশি, তৃণমূলের তারকা প্রার্থী কীর্তি আজ়াদকে নিশানা করে জানান, বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের সদস্যকে আর কারও মনে নেই। তার পাল্টা ভোটপ্রচারে বেরিয়ে দিলীপকে শূন্য রানে আউট করে বাড়ি পাঠানোর হুঁশিয়ারি দিলেন তৃণমূলের কীর্তি। ভারতের প্রাক্তন ব্যাটার এবং অফ স্পিনারের হুঁশিয়ারি, ‘‘উনি দু’বারের সাংসদ। আমি কিন্তু তিন বারের সাংসদ ছিলাম। ওঁকে শূন্য রানে আউট করে বাড়ি পাঠাবে এখানকার তৃণমূলের কর্মীরাই।’’ এর প্রত্যুত্তর দিতে দেরি করেননি দিলীপও। তিনি কটাক্ষ করে বলেছেন, বিহারের বাসিন্দা কীর্তি তৃণমূল সম্পর্কে কিছুই জানেন না। বর্ধমান জেলা সম্পর্কেও তিনি অনভিজ্ঞ। যদিও বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী মেনে নিয়েছেন তাঁর দলের জন্য এই আসনটি ‘শক্ত’। তিনি বলেন, ‘‘দলের মনে হয়েছে আসনটি শক্ত তাই আমায় পাঠিয়েছে।’’

সোমবার দোলের উৎসবে শামিল হন তৃণমূল প্রার্থী কীর্তি। পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের চতুরঙ্গ মাঠে বসন্ত উৎসবে ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের অন্যান্য নেতৃত্ব। সেখান থেকে দিলীপের বলা ‘বহিরাগত’ কটাক্ষের জবাবে কীর্তি বলেন, ‘‘গুজরাতের বাসিন্দা হয়েও উত্তর প্রদেশের বেনারস থেকে দাঁড়িয়েছিলেন নরেন্দ্র মোদী। তার পর তিনি প্রধানমন্ত্রী। আমি তো দেশের হয়ে বিশ্বকাপ খেলেছি। এখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রতিনিধিত্ব করতে এসেছি।’’ তাঁর সংযোজন, ‘‘বর্ধমান-দুর্গাপুরের তৃণমূল নেতৃত্ব ইতিমধ্যেই ৯৯ শতাংশ জিতে গিয়েছে। এক শতাংশ তো সময়ের অপেক্ষা।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য দিকে, বিপুল ভোটে জয়ী হবেন বলে প্রত্যয়ী মেদিনীপুরের বিদায়ী সাংসদ দিলীপের কটাক্ষ, ‘‘উনি (কীর্তি) তৃণমূলও জানেন না। বর্ধমানও জানেন না।’’ জয় নিয়ে ৯৯ শতাংশ নিশ্চিত তৃণমূল প্রার্থীকে আক্রমণের পর দিলীপ জানান, এ বার ওই লোকসভা এলাকায় থাকতে শুরু করবেন তিনি।

রবিবার বিজেপি তাঁকে প্রার্থী ঘোষণা করার পর সোমবার বর্ধমান হয়ে দুর্গাপুরে আসেন দিলীপ। দোলের দিন লোকসভা কেন্দ্রে প্রবেশ করতেই তাঁকে গেরুয়া আবির মাখিয়ে স্বাগত জানান দলীয় কর্মীরা। প্রথমে পূর্ব বর্ধমানের বিজেপির দলীয় কার্যালয়ে সংবর্ধনা জানানো হয় দিলীপকে। তারপর বুদবুদ পানাগড় এবং রাজবাঁধে প্রচারে যান পদ্মপ্রার্থী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE