Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Bengal Polls: সারদা মামলায় জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ মার্চ ২০২১ ১১:২৪
জোড়াসাঁকো কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিবেক গুপ্ত।

জোড়াসাঁকো কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিবেক গুপ্ত।

সারদা মামলায় এ বারের বিধানসভা ভোটে জোড়াসাঁকো কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। আগামী সোমবার সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

ইডি সূত্রে খবর, সুদীপ্ত সেনের সারদা চিটফান্ড কোম্পানির পত্রিকা ছাপা হত রাজ্যসভার প্রাক্তন সাংসদ বিবেকের প্রকাশনা সংস্থা থেকে। সেই সময়ই সারদার সঙ্গে বিবেকের বেশ কিছু আর্থিক চুক্তি ও লেনদেন হয়েছিল। তিনি সারদার কাছে কত টাকা নিয়েছিলেন, তাঁদের মধ্যে কী চুক্তি হয়েছিল, সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই বিবেককে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।

এর আগে সারদা মামলায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর মুখোমুখি হয়েছিলেন বিবেক। এ বার ইডি-র ডাক এল তাঁর কাছে।

Advertisement

বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর থেকে গত কয়েক দিনে কুণাল ঘোষ, শুভাপ্রসন্ন, পার্থ চট্টোপাধ্যায়ের মতো ব্যক্তিকে তলব করেছে ইডি ও সিবিআই। কুণাল ও শুভাপ্রসন্ন ইতিমধ্যেই হাজিরা দিলেও পার্থ এখনও যাননি।

চিটফান্ড মামলায় এ ভাবে বারবার শাসক দলের নেতা-মন্ত্রীদের নাম জড়ানোয় মোদী সরকারের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছে তৃণমূল। অন্যদিকে, তৃণমূল নেতা-মন্ত্রীরা দুর্নীতির সঙ্গে যুক্ত এমনটাই অভিযোগ করেছে গেরুয়া শিবির। নির্বাচনী প্রচারে বারবার এইসব দুর্নীতির অভিযোগ নিয়েই তৃণমূলকে আক্রমণ করছে তারা।

আরও পড়ুন

Advertisement