Advertisement
২৭ এপ্রিল ২০২৪
TMC

Bengal Polls 2021: কথা রাখেননি দিদি, প্রার্থিতালিকায় জায়গা না পেয়ে পদত্যাগ খড়্গপুরের তৃণমূল নেতা দেবাশিস চৌধুরীর

পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের জেলা মুখপাত্রের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। ছাড়লেন জেলা তৃণমূলের সাধারণ সম্পাকদের পদও।

দেবাশিস চৌধুরী।

দেবাশিস চৌধুরী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ১৭:৪৩
Share: Save:

প্রার্থিতালিকা মনঃপুত না হওয়ায় কান্নাকাটি জুড়ে দিয়েছেন অনেকেই। সেই তালিকায় এ বার যোগ হলেন খড়্গপুরের প্রাক্তন কাউন্সিলর দেবাশিস চৌধুরী ওফে মুনমুন। পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের জেলা মুখপাত্রের পদ থেকে ইস্তফা দিলেন তিনি। ছাড়লেন জেলা তৃণমূলের সাধারণ সম্পাকদের পদও। রাজ্য নেতৃত্বকে চিঠি দিয়ে অব্যাহতি চেয়ে নিয়েছেন তিনি।

তৃণমূলের যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের রাজ্য সম্পাদককে ইতিমধ্যেই নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন দেবাশিস। কারণ জানতে চাইলে বলেন, ‘‘কথা দিয়ে কথা রাখেননি দিদি। তাই পদ ছেড়েছি।’’

তবে পদ ছাড়লেও এখনও পর্যন্ত তৃণমূলের সদস্যপদ ছাড়েননি দেবাশিস। খড়্গপুর পুরসভায় দীর্ঘদিন কাউন্সিলরের পদও সামলেছেন। দলের সঙ্গে তাঁর মন কষাকষির সূত্রপাত ২০১৯-এর লোকসভা নির্বাচন থেকে। সে বার খড়্গপুর বিধানসভা আসনে উপ নির্বাচনে দেবাশিসকে প্রার্থী করে হবে বলে প্রায় ঠিক হয়ে গিয়েছিল।

কিন্তু সেইসময় তৃণমূলের প্রভাবশালী নেতা শুভেন্দু অধিকারীর আপত্তিতে তাঁর জায়গায় পুরসভার পুরপ্রধান প্রদীপ সরকারকে মনোনীত করে তৃণমূল। বিজেপি-কে পরাজিত করে সেখানে জয়ী হন প্রদীপ। সেই সময় ২০২১-এর বিধানসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করা হবে বলে দল আশ্বস্ত করেছিল বলে জানিয়েছেন দেবাশিস। কিন্তু শুক্রবার প্রার্থিতালিকায় জায়গা হয়নি তাঁর। তাতেই তিনি পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এ ব্যাপারে দলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, ‘‘দলনেত্রী প্রার্থী ঘোষণা করেছেন। কাকে কথা দেওয়া হয়েছিল, তা জানা নেই।’’ দেবাশিসের পদত্যাগের খবরও তাঁর কাছে নেই বলে জানান অজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Kharagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE