Advertisement
২৭ এপ্রিল ২০২৪
bomb

Bengal Election: কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ চলছে, তার মাঝেই ভাঙড়ে উদ্ধার প্রায় ২০০টি তাজা বোমা

কেন্দ্রীয় বাহিনীঅনেক আগে থেকেই টহল দিচ্ছে ভাঙড়ে। মঙ্গলবারই ভাঙড়ের কাশীপুর থানার তাল হারদিয়া মাঠপাড়ার বাঁশবাগান থেকে উদ্ধার হয় এতগুলি বোমা।

বাঁশবাগান থেকে উদ্ধার ১৮০টি বোমা।

বাঁশবাগান থেকে উদ্ধার ১৮০টি বোমা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড় শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ২২:১৬
Share: Save:

ভোটের মুখে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের একটি বাঁশবাগান থেকে উদ্ধার হল ১৮০টি তাজা বোমা। এক সঙ্গে এতগুলি বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে ভাঙড়ে। তদন্তে নেমেছে পুলিশ। তবে এখনও কাউকে ধরতে পারেনি এই ঘটনায়।

চতুর্থ দফায় ১০ এপ্রিল ভোট ভাঙড়ে। ভোটের দিন ঘোষণার পর থেকেই থেকে ‘নিয়ম মেনেই’উত্তাপ বাড়তে শুরু করেছে সেখানে। মঙ্গলবার এতগুলি বোমা উদ্ধার হওয়ার ঘটনা যেন তাতে নতুন মাত্রা যোগ করেছে। কখনও পোস্টার ব্যানার লাগানো বা কখনও রাজনৈতিক দলের সভা ঘিরে সংঘর্ষে রণক্ষেত্র উঠছে ভাঙড়ের বিভিন্ন এলাকা। কেন্দ্রীয় বাহিনীঅনেক আগে থেকেই টহল দিচ্ছে ভাঙড়ে। মঙ্গলবারই ভাঙড়ের কাশীপুর থানার তাল হারদিয়া মাঠপাড়ার বাঁশবাগান থেকে উদ্ধার হয় এতগুলি বোমা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার এলাকার এক বাসিন্দা গ্রামের শেষ প্রান্তের বাঁশবাগানে বোমাগুলি দেখতে পান। খবর পেয়ে কাশিপুর থানার পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। পরে বম স্কোয়াড পৌঁছে বোমাগুলি নিষ্ক্রিয় করে।

আরও পড়ুন:

স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, এলাকার রাজনৈতিক দলের প্রভাবশালী নেতাদের মদতেই ভোটের বাজারে দুষ্কৃতীদের আনাগোনা বাড়ছে। রাত হলে বাইক নিয়ে এলাকায় ঘুরতে দেখ যাচ্ছে অপরিচিত যুবকদের।তারাই এই বোমা কাণ্ডে জড়িত বলে দাবি স্থানীয়দের। ভোটের সময় এলাকায় সন্ত্রাস তৈরি করতেই এই সব বোমা মজুত করা হচ্ছে বলে অভিযোগ এলাকার মানুষের।

কে বা কারা এই বোমা মজুদ করে তা খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE