Advertisement
০১ মার্চ ২০২৪
Bike Rally

Bengal Polls: বাইক মিছিল করে বির্তকে বিজেপি-র রথীন, কমিশনে তৃণমূল

হাওড়া পুরসভার প্রাক্তন মেয়র হুড খোলা জিপে চড়ে মিছিল করে যান জেলাশাসকের দফতরে। মিছিলে যোগ দেন প্রায় তিনশো বিজেপি কর্মী।

বিজেপি-র এই বাইক মিছিল ঘিরেই বিতর্ক।

বিজেপি-র এই বাইক মিছিল ঘিরেই বিতর্ক। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৯:৩০
Share: Save:

মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় হেলমেটবিহীন কর্মী-সমর্থকদের বাইক মিছিলের জেরে বিতর্কে জড়ালেন হাওড়ার শিবপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। বিষয়টি নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। তারা রথীনের প্রার্থিপদ বাতিলের দাবি তুলেছে। যদিও এ সব শুনে রথীনের দাবি, মিছিলের ভিড় ‘স্বতঃস্ফূর্ত’।

সোমবার মনোনয়নপত্র জমা দেন তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়া রথীন। হাওড়া পুরসভার প্রাক্তন মেয়র শিবপুরের ইছাপুর থেকে হুড খোলা জিপে চড়ে মিছিল করে যান জেলাশাসকের দফতরে। মিছিলে যোগ দেন প্রায় তিনশো বিজেপি কর্মী। তাঁরা হেলমেট ছাড়াই বাইকে চড়ে মিছিল করেন। আর এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বাইক মিছিল নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল।

তৃণমূলের হাওড়া সদরের চেয়ারম্যান অরূপ রায় বলেন, ‘‘যে ভাবে বাইক মিছিল করে বিজেপি প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তাতে আদর্শ আচরণবিধি ভঙ্গ করা হয়েছে।’’ এ ব্যাপারে তৃণমূলের পক্ষ থেকে রথীনের প্রার্থিপদ বাতিলের দাবি তোলা হয়েছে কমিশনে। তৃণমূলের দাবি, নির্বাচনী বিধিতে বলা হয়েছে, কোনও মিছিলে ৫টির বেশি বাইক থাকবে না। যদিও, বিজেপি প্রার্থীর মত, ‘‘আমি দেখিনি কত মানুষ কী ভাবে এসেছেন। স্বতঃস্ফূর্ত ভাবে কেউ এলে আমার কিছু করার নেই।’’ প্রসঙ্গত, সোমবারই ভোটের ৭২ ঘণ্টা আগে বাইক মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE