×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন

Bengal Polls: কোটি টাকার বাড়ি, স্ত্রীর ও তাঁর অস্থাবর সম্পত্তি দু’কোটির বেশি, হলফনামায় জানালেন ব্রাত্য বসু

নিজস্ব প্রতিবেদন
১৩ এপ্রিল ২০২১ ১৩:৪১
দমদম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ব্রাত্য বসু। স্ত্রীর সঙ্গে জুটিতে কয়েক কোটি টাকার মালিক। হলফনামায় দেওয়া হিসাব অনুযায়ী তার মধ্যে কোন খাতে কত টাকা রয়েছে দেখে নিন

ব্রাত্যের হাতে নগদ রয়েছে ৪০ হাজার টাকা। তাঁর স্ত্রীর কাছে রয়েছে নগদ ১০ হাজার টাকা।
Advertisement
এসবিআই ব্যাঙ্কে ব্রাত্যর নামে ২৭ লাখ ৮ হাজার ১৫৩ টাকার একটি স্থায়ী আমানত রয়েছে। এসবিআইয়ের সেভিংস অ্যাকাউন্টে তাঁর নামে রয়েছে ৪০ লাখ ৪ হাজার ৭১৭ টাকা।

এসবিআই ব্যাঙ্কের আরও একটি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে ব্রাত্যর। তাতে ১ লাখ ৪৯ হাজার৬৬৪ টাকা রয়েছে এবং পিপিএফ খাতে রয়েছে ২২ লাখ ৪ হাজার ১৯৩ টাকা।
Advertisement
তাঁর স্ত্রীর পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে স্থায়ী আমানত রয়েছে ৪৫ লাখ ৫০ হাজার টাকা এবং ৩ লাখ ৬৮ হাজার ৬৫ টাকার। সেভিংস অ্যাকাউন্টে রয়েছে ৬ লাখ ২৮ হাজার ৫০৮ টাকা।

২৬ হাজার টাকার বিমা রয়েছে ব্রাত্যের। তাঁর স্ত্রীর টার্ম ডিপোজিট রয়েছে ৩৫ লাখ টাকার এবং ডাকঘরে বিনিয়োগ ২ লাখ ৮৫ হাজার ৮৪৭ টাকা।

ব্রাত্যর নামে একটি মাত্র গাড়ির উল্লেখ রয়েছে হলফনামায়। ২০১৪ সালে মহিন্দ্রা জিপ গাড়িটি কিনেছিলেন তিনি। স্ত্রীর নামে কোনও গাড়ি নেই বলেই উল্লেখ করা রয়েছে হলফনামায়।

সোনার গয়না-সহ ব্রাত্যর কাছে রয়েছে প্রায় সাড়ে ৪ লাখ টাকার মূল্যবান দ্রব্যাদি। স্ত্রীর কাছে রয়েছে সোনার গয়না-সহ প্রায় ১৭ লাখ ১০ হাজার টাকার জিনিস।

সব মিলিয়ে ব্রাত্যের মোট অস্থাবর সম্পত্তি রয়েছে ৯৫ লাখ ৯২ হাজার ৪৩৬ টাকার এবং তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ১২ লাখ ১২ হাজার ৪২০ টাকা।

লেক টাউনে পারিবারিক সূত্রে পাওয়া আড়াই হাজার বর্গ ফুটের একটি বাড়ি রয়েছে তাঁর। যার বর্তমান মূল্য ১ কোটি টাকা। ব্রাত্যর স্থাবর সম্পত্তি বলতে একমাত্র এটার কথাই উল্লেখ রয়েছে হলফনামায়। স্ত্রীর কোনও স্থাবর সম্পত্তির উল্লেখ নেই হলফনামায়।

ব্রাত্য বা তাঁর স্ত্রীর কোনও ঋণও নেই। তাঁর বা তাঁর স্ত্রীর নামে থানায় কোনও অপরাধমূলক অভিযোগও নেই বলে উল্লেখ রয়েছে হলফনামায়।