Advertisement
০৪ মে ২০২৪
TMC

TMC Candidate List: চার কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল, কারণ নিয়ে ধোঁয়াশা

চূড়ান্ত তালিকা ঘোষণার পর কেন এই রদবদল, তা এখনও খোলসা করেনি তৃণমূল।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১২:৫৪
Share: Save:

রাজ্যে ভোট শুরু হতে বাকি সপ্তাহ খানেক। তার আগে চার কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল। নদিয়া জেলার কল্যাণী, উত্তর ২৪ পরগনার অশোকনগর ও আমডাঙা এবং বীরভূমের দুবরাজপুরের সংরক্ষিত আসনে প্রার্থী বদল করা হয়েছে। এই চার কেন্দ্রে যথাক্রমে পঞ্চম (১৭ এপ্রিল), ষষ্ঠ (২২ এপ্রিল) এবং অষ্টম (২৯ এপ্রিল) দফায় ভোট রয়েছে।

শুক্রবার সকালে প্রার্থী বদলের কথা ঘোষণা করে জোড়াফুল শিবির। কল্যাণীতে রমেন্দ্রনাথ বিশ্বাসের পরিবর্তে অনিরুদ্ধ বিশ্বাসকে আনা হয়েছে। অশোকনগরে ধীমান রায়ের পরিবর্তে এসেছেন নারায়ণ গোস্বামী। আমডাঙায় ফিরিয়ে আনা হয়েছে রফিকুর রহমানকে। ২০১১ থেকে ওই কেন্দ্রের বিধায়ক ছিলেন রফিকুর। এ বারে তাঁকে সরিয়ে সেখানে আনা হয় মুস্তাক মোর্তাজা হোসেনকে। তবে শেষ পর্যন্ত নিজের কেন্দ্রই ফিরিয়ে দেওয়া হল রফিকুরকে।

একই ভাবে দুবরাজপুরে অস্মিতা ধীবরের নাম ঘোষণা করেও, তাঁকে সরিয়ে দেবব্রত সাহাকে আনা হল। ২০১৬ থেকে ওই কেন্দ্রের বিধায়ক ছিলেন নরেশ বাউড়ি। কিন্তু তাঁকে নিয়ে ক্রমশ ক্ষোভ জমা হচ্ছিল স্থানীয়দের মধ্যে। পৌষমেলা প্রাঙ্গনের দেওয়াল ভাঙচুরেও তাঁর নাম উঠে এসেছিল। বিজেপি-র সঙ্গে তাঁর যোগাযোগ তৈরি হচ্ছে বলেও গুঞ্জন ছড়ায়।

তার পরই নীলবাড়ির লড়াইয়ে আর নরেশ বাউড়িকে রাখেনি তৃণমূল। সেই জায়গায় অস্মিতা ধীবরকে প্রার্থী ঘোষণা করা হয় সম্প্রতি। এ বার তাঁকেও সরিয়ে দেওয়া হল। আনা হল দেবব্রত সাহাকে। ২০১৯-এর লোকসভা নির্বাচনে এই দুবরাজপুর কেন্দ্রে এগিয়ে ছিল বিজেপি। বিধানসভা নির্বাচনে সেখানে অনুপ সাহাকে দাঁড় করিয়েছে গেরুয়া শিবির।

তবে চূড়ান্ত তালিকা ঘোষণার পর কেন এই রদবদল, তা এখনও খোলসা করেনি তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE