Advertisement
০৫ মে ২০২৪
AIIMS Jodhpur Group C Recruitment 2023

এমস জোধপুর দিচ্ছে কাজের সুযোগ, গ্রুপ সি পদে হবে সরাসরি নিয়োগ

আবেদনের ক্ষেত্রে রয়েছে কিছু শর্তাবলি। প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে।

AIIMS Jodhpur

এমস জোধপুর। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১১:০৯
Share: Save:

এমস জোধপুরে চলছে বিপুল সংখ্যক গ্রুপ সি কর্মী নিয়োগ। সরাসরি নিয়োগে মাধ্যমে মাধ্যমিক পাশ থেকে শুরু করে স্নাতকোত্তর প্রার্থীদের দেওয়া হবে কাজের সুযোগ। কোন কোন পদে চলছে নিয়োগ, শূন্যপদের সংখ্যা কত, কী ভাবে হবে নিয়োগ, এই সমস্ত বিষয়ে খুঁটিনাটি জেনে নিতে দেখে নিন প্রতিবেদনটি।

১. ল্যাব টেকনিশিয়ান পদে বিজ্ঞান বিষয়ে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ, মেডিক্যাল ল্যাব টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা কিংবা ওই বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থী নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

২. জুনিয়র মেডিক্যাল রেকর্ড অফিসার (রিসেপসনিস্ট) হিসেবে বিজ্ঞান বিভাগে স্নাতকোত্তীর্ণ কিংবা গণজ্ঞাপন (মাস কমিউনিকেশন), হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন, হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতক ডিগ্রি প্রাপ্ত ব্যক্তিদের নিয়োগ করা হবে। মেডিক্যাল রেকর্ড রাখা, প্রতি মিনিটে ৩৫টি ইংরেজি এবং ৩০ টি হিন্দি শব্দ টাইপিংয়ের দক্ষতা থাকা দরকার। শূন্যপদ ওবিসি ১, অন্যান্য ৪টি।

৩. ফার্মাসিস্ট হিসেবে দরকার ফার্মেসি ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন এমন প্রার্থী। শূন্যপদ ওবিসি ৭, তফসিলি জাতি ৪, তফসিলি উপজাতি ১, অর্থনৈতিক ভাবে অনগ্রস শ্রেণি ২ এবং অন্যান্য ১৩টি।

৪. স্যানিটারি ইন্সপেকটর পদে স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক বছরের হেলথ স্যানিটারি ইন্সেপকটর কোর্স করেছেন এমন প্রার্থী প্রয়োজন। পাশাপাশি, তাঁদের দ্বাদশ শ্রেণি পাশ হওয়া বাধ্যতমূলক। শূন্যপদ ওবিসি ৪, তফসিলি জাতি ২, তফসিলি উপজাতি ১, অর্থনৈতিক ভাবে অনগ্রস শ্রেণি ১ এবং অন্যান্য ১০টি।

৫. মেডিক্যাল রেকর্ড টেকনিশিয়ান পদে প্রয়োজন বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ প্রার্থীদের। তাঁদের হাসপাতালে ২ বছরের মেডিক্যাল রেকর্ড কিপিংয়ের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। শূন্যপদ ওবিসি ৯, তফসিলি জাতি ৫, তফসিলি উপজাতি ০২, অর্থনৈতিক ভাবে অনগ্রস শ্রেণি ২ এবং অন্যান্য ২০টি।

৬. ল্যাব অ্যাটেন্ডেন্ট পদে মেডিক্যাল ল্যাব টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা করেছেন এমন প্রার্থী নিয়োগ করা হবে। তাঁদের সংশ্লিষ্ট পেশায় দুই বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ ওবিসি ১০, তফসিলি জাতি ৬, তফসিলি উপজাতি ৩, অর্থনৈতিক ভাবে অনগ্রস শ্রেণি ৩ এবং অন্যান্য ১৯টি।

৭. জুনিয়র ওয়ার্ডেন পদে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। শূন্যপদ ওবিসি ২, তফসিলি জাতি ১, অর্থনৈতিক ভাবে অনগ্রস শ্রেণি ২ এবং অন্যান্য ৬টি।

৮. মেকানিক পদের জন্য প্রয়োজন আইটিআই কিংবা ডিপ্লোমা প্রাপ্ত ব্যক্তিদের। পাশাপাশি, মেকানিক হিসেবে ২ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা দরকার। শূন্যপদ ওবিসি ১ এবং অন্যান্য ৫টি।

৯. হসপিটাল অ্যাটেন্ডেন্ট (নার্সিং / স্ট্রেচার বেয়ারারাস) পদে মাধ্যমিক উত্তীর্ণ এবং হসপিটাল সার্ভিসের সার্টিফিকেশন কোর্স সম্পূর্ণ করা প্রার্থী প্রয়োজন। সার্টিফিকেশন কোর্স কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে করা থাকলে মিলবে অগ্রাধিকার। পাশাপাশি, হাসপাতালে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ ওবিসি ২৮, তফসিলি জাতি ১৫, তফসিলি উপজাতি ৭, অর্থনৈতিক ভাবে অনগ্রস শ্রেণি ১০ এবং অন্যান্য ৪৬টি।

এছাড়াও স্টোর অ্যান্টেডেন্ট, মানিফোল্ড রুম অ্যাটেন্ডেন্ট, অ্যাসিস্ট্যান্ট লন্ড্রি সুপারভাইজার, কোডিং ক্লার্ক, সিকিউরিটি কাম ফায়ার জমাদার, ডার্ক রুম অ্যাসিস্ট্যান্ট, ডিসেকশন হল অ্যাটেন্ডেন্ট, ফার্মা কেমিস্ট / কেমিক্যাল এগজ়ামিনার পদে প্রয়োজন দক্ষ এবং অভিজ্ঞ কর্মী। পদের নিরিখে মাধ্যমিক পাশ থেকে স্নাতক বা ডিপ্লোমা সম্পূর্ণ করা প্রার্থীদের প্রয়োজন।

নিয়োগ করা হবে পরীক্ষার মাধ্যমে। কম্পিউটার ব্যবহার করতে জানা এবং দ্রুত টাইপিং-সহ পদের নিরিখে অন্যান্য বিষয় যাচাই করে নেওয়া হবে। সংশ্লিষ্ট আবেদন জানাতে হবে অনলাইনে। ওয়েবসাইটের মাধ্যমেই পরীক্ষার দিন জানিয়ে দেওয়া হবে। দ্রুতই আবেদনের পোর্টাল চালু করা হবে, এমনটাই জানানো হয়েছে এমস জোধপুরের নিয়োগ বিজ্ঞপ্তিতে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জেনে নিতে দেখে নিতে হবে সংস্থার ওয়েবসাইট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE