Advertisement
২৩ অক্টোবর ২০২৪
IISER Kolkata Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ, কোথায় কাজ করতে হবে?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে ছ’মাসের চুক্তিতে নিযুক্তকে বহাল রাখা হবে।

IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৬:৩৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে সংস্থার বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। এই প্রকল্পে কাজের জন্য বায়োটেকনোলজি, বায়োকেমিস্ট্রিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

আবেদনকারীদের মলিকিউলার বায়োলজি, প্রোটিন বায়োকেমিস্ট্রি, প্রোটিন ইঞ্জিনিয়ারিং, সিন্থেটিক বায়োলজি নিয়ে গবেষণামূলক কাজের পূর্ব-অভিজ্ঞতা থাকতে হবে। মোট ছ’মাসের জন্য জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে নিযুক্তকে বহাল রাখা হবে। কাজের ভিত্তিতে ওই মেয়াদ সর্বাধিক এক বছর পর্যন্ত বৃদ্ধি করা হবে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। এর সঙ্গে পিডিএফ ফরম্যাটে পাঠাতে হবে জীবনপঞ্জি-সহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথি। ২৬ জুন পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। কী ভাবে নিয়োগ করা হবে, সেই বিষয়ে বিশদ জেনে নিতে কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE