Advertisement
০১ মে ২০২৪
IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে কর্মখালি, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের কলকাতার কার্যালয়ে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে।

Indian Association For the Cultivation of Science.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৮
Share: Save:

মেটিরিয়ালস সায়েন্স নিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করেছেন? এমন প্রার্থীদের নিয়োগ করবে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে এমন প্রার্থীদের রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ করা হবে। ওই কার্যালয়ের স্কুল অফ মেটিরিয়ালস সায়েন্সের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মীদের নিয়োগ করা হবে।

এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘সিন্থেসিস অ্যান্ড আল্ট্রাফাস্ট রিল্যাক্সেশন ডায়নামিক্স অফ টু-ডাইমেনশনাল ন্যানোপ্লেটলেটস’ শীর্ষক প্রকল্পের জন্য সংশ্লিষ্ট পদে প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এই প্রকল্পের জন্য একটি মাত্র পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদনকারীদের ন্যানোমেটিরিয়াল নিয়ে পূর্বে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেটিরিয়ালস সায়েন্স কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি থিসিস জমা দিয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। টু-ডাইমেনশনাল ক্যাডমিয়াম চ্যালকোজেনাইড ন্যানোমেটিরিয়ালস নিয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ৩ জানুয়ারি বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। তার আগে ১ জানুয়ারির মধ্যে আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র ইমেল মারফত জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE